Skip to content

৬ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

সম্পর্ক সুন্দর রাখুন

সম্পর্ক মানবজীবনে যেমন সবথেকে সুন্দর বিষয় তেমনি সবথেকে জটিল বিষয়ও বটে৷ কারণ মানুষের মন, চাওয়া পাওয়ার হিসেব বড্ড বৈচিত্র্যময় হয়ে থাকে।  কিন্তু এই জটিল বিষয়টি আসলে ঠিক কতটা জটিল হবে তা নির্ভর করে আপনি কিভাবে সেটাকে চালিয়ে নিচ্ছেন। কিভাবে সম্পর্কে মেইনটেইন করছেন ।

 

আর সহজ করে গুছিয়ে চললে সম্পর্ক সবথেকে সহজ এবং কঠিন করে গুছিয়ে নিলে কঠিন। কিন্তু একটা সম্পর্ক জটিলতায় ভরে থাকুক তা কেউই চায় না। তাই সম্পর্ককে সহজ রাখতে গুরুত্ব দিতে হবে কিছু বিষয়ে। যেমন:- 

 

সবার আগে বোঝাপড়াটা ভালো রাখতে হবে। সম্পর্কে একে অপরকে বুঝতে পারা খুবই জরুরি।  কেননা বুঝার ভুলেই অনেক সম্পর্ক ভেঙে যায়। তাই আপনার অপর পাশের মানুষটিকে বুঝার চেষ্টা করুন।  তার সুবিধা অসুবিধা বুঝুন।  

 

যেকোনো পরিস্থিতিতে পাশে থাকুন। জীবনে ভালো সময় যেমন থাকবে তেমনি খারাপ সময়ও আসবে। তাই সময় যেমনই হোক সঙ্গীর পাশে থাকুন। তাকে আশ্বস্ত করুন আপনি তার পাশে আছেন। 

 

ঝগড়া-ঝামেলা, মান-অভিমান সব সম্পর্কেই হয়ে থাকে। আর বলা যায় এমন মান- অভিমানই সম্পর্ককে গতি দেয়। সঙ্গীর অভিমানের গুরুত্ব দিন। ঝগড়াঝাঁটির সময়ে অতিরিক্ত তর্কে জড়িয়ে তিক্ততা না বাড়িয়ে  ভুল স্বীকার করার মানসিকতা রাখুন। এতে আপনাদের সম্পর্কই ভালো থাকবে। আর সেই ভালোটা আপনারাই ভোগ করবেন। তাহলে শুধু শুধু ইগোকে জিতিয়ে তিক্ততা বাড়াবেন কেন?

একে অপরকে সময় দিন। যেটা সম্পর্কে খুবই গুরুত্বপূর্ণ। অনেক সময় আমরা ব্যস্ততায় প্রিয়জনকে সময় না দিয়ে এড়িয়ে যাই। যা সম্পর্কে ফাটল ধরায়। তা না করে ব্যস্ততার মাঝেই সময় বের করে প্রিয়তমার খোঁজ নিন। তাকে সময় দিন। নিজেদের জন্য কিছু সময় রাখুন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ