Skip to content

২২শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হঠাৎ আবহাওয়া পরিবর্তনে নিহত ২১ ম্যারাথন প্রতিযোগী

চীনের গানসু প্রদেশের একটি অরণ্যে ম্যারাথন দৌড় প্রতিযোগিতার সময় হঠাৎ আবহাওয়ার পরিবর্তনে মারা গেছে ২১ ম্যারাথন প্রতিযোগী। প্রতিযোগিতা চলাকালীন হঠাৎ আবহাওয়ার পরিবর্তনে মারা গেছে ২১ ম্যারাথন প্রতিযোগী। প্রতিযোগিতা চলাকালীন হঠাৎ বৃষ্টি ও তীব্র ঠাণ্ডায় নিখোঁজ হওয়ার পর মৃত্যু হয় তাদের। 

 

চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় গানসু প্রদেশের ইয়েলো রিভার স্টোন ফরেস্টে গত ২২ মে শনিবার ১৭২ জন প্রতিযোগী ১শ' কিলোমিটার ম্যারাথন দৌড়ে অংশ নেন। আর হঠাৎ বৈরী কবলে পড়ে প্রতিযোগীরা। কয়েকজন প্রতিযোগীর নিখোঁজ হওয়ার খবরে বন্ধ রাখা হয় প্রতিযোগিতা। পরে স্থানীয় কর্তৃপক্ষ নিখোঁজদের উদ্ধারে অভিযান চলায়।

 

প্রায় ১২০০ উদ্ধারকর্মী রাতভর অভিযান চালিয়ে রবিবার সকালে ১৭২ প্রতিযোগীর মধ্যে ১৫১ জনকে নিরাপদে উদ্ধার করে। বায়িন শহরের মেয়র ঝাং শুহেন বলেন, ২১ জনের মৃত্যু হয়েছে। বিরূপ আবহাওয়ায় হঠাৎ তাপমাত্রা নেমে যাওয়ায় তাদের মৃত্যু হয়। 'আবহাওয়ার হঠাৎ পরিবর্তনে এই দুর্ঘটনা ঘটলেও আমরা এটি তদন্ত করবো। আয়োজকদের পাশাপাশি আমাদের নিজেদেরও দোষী মনে হচ্ছে। একইসঙ্গে এ দুর্ঘটনায় আহত ও মৃতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।'

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ