Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লীজান গ্রুপ ২৬ বছরে পদার্পণ করলো

দেশের একটা বড় অংশের নারীদের কাছে ঈদ মানেই লিজান মেহেদী। এই পণ্যের মূল প্রতিষ্ঠান লিজান গ্রুপ প্রতিষ্ঠার ২৫ বছর পেরিয়ে ২৬ বছরে পা রেখেছে সম্প্রতি। নাজমুল হক ও তানিয়া হক দম্পতি ২৫ বছর আগে এই প্রতিষ্ঠান গড়ে তুলেছেন, তানিয়া হক লীজান গ্রুপের চেয়ারম্যান পদে এবং নাজমুল হক তিনি ব্যবস্থাপনা পরিচালক৷ তাদের দূরদর্শী নেতৃত্বেই লীজান গ্রুপ বাংলাদেশের অন্যতম একটি প্রতিষ্ঠিত ব্র্যান্ড।

 

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান তানিয়া হক অনন্যাকে তার অনুভূতি জানাতে গিয়ে আবেগাপ্লুত হন। তিনি বলেন, ২৫ বছর আগে ১৯৯৫ সালে আমাদের প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করি। আমরা ছাত্রাবস্থায় দুজনেই এই ব্যবসায় নামি, ঐ একই বছরের মার্চে আমাদের বিয়ে হয়। আমরা বিয়ের আগেই পরিকল্পনা করে থাকি যে আমরা দুজনে ব্যবসা করবো! প্রতিষ্ঠান শুরু করার কয়েক মাস আগে থেকেই ব্যবসা নিয়ে নানান পরিকল্পনা করি।

লীজান গ্রুপ ২৬ বছরে পদার্পণ করলো

আমরা অনেক সহযোগিতা পেয়েছি, আমাদের এখানে নারী কর্মসংস্থান হয়েছে। আমি প্রচুর নারী উদ্যোক্তাদের সাথে কাজ করছি। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হক গর্বের সাথে বলেন, এটা অত্যন্ত গৌরবের যে আজ আমাদের ‘লীজান গ্রুপ’ ২৫ পেরিয়ে ২৬ বছর। আমরা সব সময় চেষ্টা করেছি মানুষের চাহিদা অনুযায়ী প্রোডাক্ট আনার। সাথে প্রোডাক্টসের গুণগত মান বজায় রাখার চেষ্টা করি। মানুষের যে ধারণা দেশীয় পণ্য ভালো না, বিদেশি পণ্য ভালো আমরা তাদের ধারণাকে বদলে দিতে চেষ্টা করছি। আমাদেরও ২৬ বছর আগে বাংলাদেশের মানুষের বিদেশি পণ্যের প্রতি বেশি আগ্রহ ছিলো।তারপর আস্তে আস্তে মানুষদের বুঝানোর চেষ্টা করছি দেশীয় পণ্যের মান ভালো। আধুনিক ছোঁয়ার সাথে সাথে সবকিছুর পরিবর্তন এসেছে আর সেভাবেই এগিয়ে যাচ্ছে।

 

আমাদের লীজান প্রোডাক্ট মানেই কোয়ালিটিফুল। আজ বাংলার ঘরে ঘরে লীজান পরিচিত একটি নাম। আমরা আস্তে আস্তে বিদেশি পণ্যের প্রতি নির্ভরশীলতা কমিয়ে দেশীয় পণ্যের প্রতি আস্থাশীল করবো।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ