Skip to content

১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোরিয়ান অভিনেত্রীর প্রথম অস্কার জয় 

চলচ্চিত্র দুনিয়ার সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯৩তম আসরের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে। ৯৩ তম অস্কার আসরে সেরা পার্শ্ব অভিনেত্রীর চরিত্রে পুরস্কার পেয়েছেন দক্ষিণ কোরিয়ার ইয়া-জাং উন। ইয়াং- জাং উনের মাধ্যমেই প্রথমবারের মতো কোন কোরিয়ান অভিনেত্রীর হাতে উঠলো অস্কার।

 

কোরিয়ান অভিনেত্রীর প্রথম অস্কার জয় 

 

‘মিনারি’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য এই পুরস্কার জিতে নিয়েছেন ইয়া-জাং উন। পার্শ্ব অভিনেত্রী বিভাগে ছিলেন মারিয়া বাকালোভা (বোরাট সাবসিকোয়েন্ট মুভিফিল্ম), গ্লেন ক্লোজ (হিলবিলি এলিজি), অলিভিয়া কোলম্যান (দ্য ফাদার) ও আমান্ডা সাইফ্রায়েড (ম্যাঙ্ক)। 

 

কোরিয়ান অভিনেত্রীর প্রথম অস্কার জয় 

 

ইয়াং- জাং উন তিনি দীর্ঘদিন ধরে একজন চলচ্চিত্র তারকা ছিলেন। "মিনারি" চলচ্চিত্রটি কোরিয়ার একটি পরিবার সম্পর্কে যারা আরকানসাসে নতুন জীবন শুরু করার জন্য চলে আসেন। এরপর দাদি তাদের সাথে থাকতে আসায় পরিস্থিতি চ্যালেঞ্জিং হয়ে ওঠে। এখানে দাদির চরিত্রে অভিনয় করেছে ইয়াং। 

 

কোরিয়ান অভিনেত্রীর প্রথম অস্কার জয় 

 

৫০ বছরের অভিনয় জীবনে অনেক সফলতাই পেয়েছেন ইয়াং। ১৯৭১ সালে ‘ওম্যান অফ ফ্যায়ার’ সিনেমায় সাফল্য অর্জনের মাধ্যমে সুন্দর ক্যারিয়ার শুরু করলেও দক্ষিণ কোরিয়ার অন্যতম সেরা গায়ক জো ইয়ং-নামকে বিয়ে করতে অভিনয় ছেড়ে দিয়েছেন। পরবর্তীতে ১৯৮০ সালে তাদের বিবাহ বিচ্ছেদ ঘটে। এরপর ৩৮ বছর বয়সে আবারও অভিনয় শুরু করতে সিউলে ফিরে আসেন তিনি। এরপর থেকে তিনি চমৎকার অভিনয় পরিবেশন করে গেছেন। 

 

কোরিয়ান অভিনেত্রীর প্রথম অস্কার জয় 

 

এবার ২৩টি বিভাগে পুরস্কার দিয়েছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলসের ইউনিয়ন স্টেশনে করা হয় এই আয়োজন।বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদানের জমকালো এই আয়োজনে আলাদা করে কোনও সঞ্চালক ছিলেন না। সেরা চলচ্চিত্র ও শিল্পী-কুশলীদের নাম ঘোষণা করেন তারকারা।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ