Skip to content

১৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভেজিটেবল নুডুলস


উপকরণ
২ পেকেট কোকলা নুডলস, ১/২ কাপ পেপে পাতনা করে কাটা, ১/২ কাপ আলু পাতলা করে কাটা,১/২ কাপ শষা খোসা সহ কাটা,১/২ কাপ গাজর পাতলা করে কাটা, ৩ টি পেয়াজকুচি, ধনেপাতা, ২ টি ডিম, ১ চা চামচ সয়াসস, ৫ টি কাচামরিচ, লবণ, ১/৪ চা চামচ হলুদ গুরা, ১/৪ চা চামচ মরিচগুরা, ১/৪ চা চামচ ধনে ও জিরা গুরা, ১/৪ চা চামচ আদা ও রসুন বাটা, পরিমানমত তেল।

প্রণালি
সবার আগে সবজিগুলোকে ভালো করে ধুয়ে নিন। এরপর একটি পাত্রে পানি ফুটিয়ে আধা চা চামচ লবণ ও তেল দিয়ে নুডলস দিয়ে সিদ্ধ করে ঠান্ডা পানি দিয়ে ঝরিয়ে নিন।

তারপর চুলায় একটি ফ্রাইং প্যান বসিয়ে তাতে পরিমানমতো তেল দিয়ে পেঁয়াজ কুচিগুলো হালকা নেড়েচেরে ভেজে নিন ভাজা ভাজা হয়ে এলেই এতে ডিম ২টি ভেঙে দিয়ে দিন, নেড়েচেরে ভেজে নিন। এরপর আরেকটু তেল দিয়ে এতে কুচি করা সবজি গুলো দিয়ে দিন। এরপর হালকা আচে নারতে থাকুন এবং এতে একে একে মসলাগুঁড়া গুলো ও সয়াসস দিয়ে দিন এরপর নারাচারা দিয়ে কতক্ষণ ঢাকনা দিয়ে ঢেকে রাখুন যাতে ভাজার মধ্যেই সিদ্ধ হয়ে যায়।

এরপর কিছুক্ষণ ভাজা হলে সিদ্ধ করা নুডলস দিয়ে দিন এতে। তারপর কাচামরিচ ও পেকেট এর টেস্টি সল্ট দিয়ে নেরেচেরে ভেজে নিন। কতক্ষণপর নামিয়ে ইচ্ছেমতো ডেকোরেশন করে পরিবেশন করুন ভেজেটেবল নুডলস।

দেবিকা দে

Debika Dey Srishty Junior Sub-Editor, Fortnightly Anannya

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ