Skip to content

৯ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউনিলিভার বাংলাদেশের প্রথম নারী ফাইন্যান্স ডিরেক্টর

দেশের অন্যতম শীর্ষ নিত্যব্যবহার্য ও ভোগ্যপণ্য কোম্পানি ইউনিলিভার বাংলাদেশ (ইউবিএল) এর নতুন ফাইন্যান্স ডিরেক্টর হিসেবে দায়িত্ব নিয়েছেন জিনিয়া হক। নতুন পদে দায়িত্ব গ্রহণের মাধ্যমে জিনিয়া ইউনিলিভার বাংলাদেশের ম্যানেজমেন্ট কমিটিতে যোগ দিলেন এবং প্রতিষ্ঠানটির প্রথম নারী ফাইন্যান্স ডিরেক্টর হলেন।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জিনিয়া হককে প্রথম নারী ফাইন্যান্স ডিরেক্টর করার কথা জানিয়েছে কোম্পানিটি। গতকাল থেকেই নিয়োগ কার্যকর হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৯ সালে ইউনিলিভারে যোগ দেওয়া জিনিয়ার করপোরেট ইন্ডাস্ট্রিতে ব্যবসা খাতের আর্থিক-বিষয়াদি, আঞ্চলিক কার্যক্রম এবং ম্যানুফ্যাকচারিং বিষয়ে তার ২২ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। তিনি গ্ল্যাক্সোস্মিথক্লাইন (জিএসকে) কোম্পানিটিকে নির্বিঘ্নে ইউনিলিভারের প্রক্রিয়া এবং সিস্টেমে অন্তর্ভুক্তিতে অবদান রাখেন। এছাড়া দুই হাজার কোটি টাকা লেনদেনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন, যা ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সর্বোচ্চ ট্রেড ভ্যালু। ইউনিলিভার বাংলাদেশের ‘ডাইভারসিটি ও ইনক্লুসন’ নিশ্চিতেও জিনিয়ার অবদান রয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

ইউনিলিভারে যোগদানের আগে জিনিয়া ২০১৪ সাল থেকে জিএসকেতে ফাইন্যান্স ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিএটি বাংলাদেশের করপোরেট ফাইন্যান্স এবং ইন্টারন্যাশনাল অডিট বিভাগে বিভিন্ন পদে কর্মরত ছিলেন। তিনি সাপ্লাই চেইন ফাইন্যান্সে নেতৃত্ব দিয়েছেন এবং এশিয়া প্যাসিফিক অঞ্চলের হয়ে সিঙ্গাপুরে ‘রিজিওনাল ফাইন্যান্স প্রজেক্ট লিড’ হিসেবে ভূমিকা রাখেন।

এছাড়াও , দ্য চার্টার্ড ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস (সিআইএমএ) ইউকের একজন ফেলো সার্টিফাইড ম্যানেজমেন্ট অ্যাকাউনট্যান্ট (এফসিএমএ)। তিনি ইনস্টিটিউট অব ইন্টারনাল অডিটরস বাংলাদেশ এবং দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস অব বাংলাদেশরও সদস্য।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ