Skip to content

২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | সোমবার | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

হাসপাতালে ভর্তি বাংলাদেশের নেপথ্য কন্ঠশিল্পী বেবি নাজনীন

যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশের কালজয়ী কণ্ঠশিল্পী বেবী নাজনীন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। ১৮ নভেম্বর স্থানীয় সময় বুধবার কিডনিজনিত সমস্যা নিয়ে নিউ জার্সি অঙ্গরাজ্যের প্যাটারসনের একটি হাসপাতালে তাকে ভর্তি করানো হয়।

 

যুক্তরাষ্ট্রে তিনি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। যুক্তরাষ্ট্র বিএনপি সূত্রেই এসকল তথ্য জানা যায়।

 

কিডনিজনিত সমস্যায় বুধবার হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন বেবী নাজনীন। তখন জরুরি ভিত্তিতে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরদিন তার সঙ্গে যুক্তরাষ্ট্র বিএনপি নেতাদের কথা হলে তিনি জানান, বর্তমানে তিনি সুস্থ আছেন এবং সকলের কাছে তিনি দোয়া চেয়েছেন। 

 

জনপ্রিয় এই কণ্ঠশিল্পী 'এলোমেলো বাতাসে', 'মরার কোকিলে' 'রংধনু থেকে','পূবালী বাতাসে', 'মানুষ নিষ্পাপ পৃথিবীতে আসে', 'কই গেলা নিঠুর বন্ধুরে', 'দু চোখে ঘুম আসে না', 'কাল সারা রাত ছিল', 'ও বন্ধু তুমি কই' এর মত অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন। তাকে ‘ব্ল্যাক ডায়মন্ড’, ‘কৃষ্ণহীরক’ ও ‘উত্তরবঙ্গের দোয়েল’ এমন সব নাম উপাধি দেওয়া হয়।

 

শুধু যে গানের জগতে নিজের পরিচয় গড়েছেন তাই নয়। লেখক হিসেবেও তিনি অর্জন করেছেন খ্যাতি। তার লেখা 'সে', 'ঠোঁটে ভালোবাসা', 'প্রিয়মুখ' নামে তিনটি কাব্যগ্রন্থও প্রকাশিত হয়েছে। 

 

জনপ্রিয় এই সঙ্গীত তারকা নীলফামারীর সৈয়দপুরে জন্মগ্রহণ করেন। তিনি বেড়ে ওঠেন ঢাকায়। তার বাবা ছিলেন বিশিষ্ট বংশীবাদক প্রয়াত মনসুর সরকার। বাংলাদেশ বেতার, টেলিভিশন, চলচ্চিত্র, অডিও ও মঞ্চ মাধ্যমের জনপ্রিয় এই সংগীতশিল্পী ভূষিত হয়েছেন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ দেশীয় এবং আন্তর্জাতিকভাবে বহু সম্মাননায়।

 

গেল মার্চে দেশে ফেরার কথা থাকলেও করোনার প্রকোপে তা হয়ে উঠেনি। তবে তিনি সকলের কাছে দোয়া কামনা করেন তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবার।