Skip to content

১লা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হালকা শীতের ফ্যাশন!

প্রকৃতিতে শীতের আমেজ চলে এসেছে বেশ কয়েকদিন ধরেই৷ ভালোভাবে জেঁকে না বসলেও শীতের হালকা ছোঁয়া সকলেই উপভোগ করতে পারছেন। শীত আসলেই একগাদা প্রস্তুতি নিতে হয়৷ তার মধ্যে অন্যতম একটি পোশাক সংক্রান্ত৷ অনেক বেশি শীতে ভারী পোশাক পরলেও এই হালকা শীতের সময়টাতে কেউ কেউ একটু দ্বিধায় পড়ে যান। এ সময়টাতে উপযুক্ত পোশাক কি হতে পারে? 

এই সময়টা সবথেকে বেশি উপভোগ করার মতো। একগাদা ভারী শীতের পোশাক গায়ে চাপাতে হয়না। এই শীত মোকাবেলার জন্য হালকা শীতের কাপড়ই যথেষ্ট। তবে সবাই তো আর একধরণের পোশাক পরেননা। তাই শীতের পোশাক নির্ধারণেও এক একজনের জন্য থাকবে একেকরকম পছন্দ । 

 

এই যেমন ধরুন, যারা শাড়ি পরেন তাদের জন্য এই হালকা শীতে সঙ্গী হতে পারে পাতলা চাদর। বাজারে বিভিন্ন ডিজাইনের চাদর পাওয়া যায়। যার মধ্যে থেকে পাতলা ও সুন্দর চাদরটি বেছে নেয়ার দায়িত্ব আপনার। চাদর সব পোশাকের সাথে এবং সব বয়সের মানুষের সাথেই মানানসই। আর শাড়ির সাথে চাদরের সম্পর্ক যেন একটু বেশিই গভীর। 

 

যারা থ্রিপিছ পরে অভ্যস্ত তারাও চাইলে চাদর ব্যবহার করতে পারেন।  চাদর দুপাশ থেকে নামিয়ে হাতে রাখলে দেখতে আরো সুন্দর লাগবে। থ্রিপিছের সঙ্গে পাতলা গেঞ্জি কাপড়ের সোয়েটার পরলেও বেশ ভালো মানাবে। চাইলে লম্বা কোটির মত সোয়েটারগুলোও পরতে পারেন।  এগুলো যেমন পাতলা,  তেমন ফ্যাশনেবল৷ 

 

এবার আসি যারা ওয়েস্টার্ন পরতে অভ্যস্ত তাদের দিকে। যারা টিশার্ট পরে সবসময় অভ্যস্ত তারা শীতের সময় শুধু হাতার দৈর্ঘ্যটা বাড়িয়ে কয়েকটি ডিজাইনিং টিশার্ট নিয়ে নিলেই পারেন। এছাড়াও আধুনিক ফ্যাশনের অন্যতম জনপ্রিয় একটি শীতের পোশাক হুডি। বাজারে পাতলা কাপড়ের হুডি পাওয়া যায় যা এই হালকা শীতের জন্য একদম উপযুক্ত। পাতলা জিন্সের জ্যাকেট বা কোটিও পরতে পারেন।  

শীত পুরোদমে উপভোগ করার মতোই একটি ঋতু। তবে শুরুটা কেন মাঝপথে হবে? শীতের শুরু থেকেই শীত উপভোগ শুরু করলে ক্ষতি কি? শরীরের যত্নের পাশাপাশি এই হালকা শীতের ফ্যাশন নিয়েও তবে একটু ভাবা শুরু করে দিন!

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ