Skip to content

১লা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবারও স্থগিত এশিয়া কাপ

করোনা মহামারীর কারণে আবারও স্থগিত করা হয়েছে এশিয়া কাপ ক্রিকেট। এবারের এশিয়া কাপ আগামী জুন মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ভারতে । টি -টুয়েন্টি ফরম্যাটে হওয়ার কথা ছিল এশিয়ান শ্রেষ্ঠত্বের এই আসর।  কিন্তু করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে আবারও স্থগিত করা হল টুর্নামেন্টটি।

গত বছর এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল পাকিস্তানে। যদিও ভেন্যু ছিল আরব আমিরাতে। কিন্তু সেই করোনাভাইরাসের কারণেই গত বছরও  স্থগিত করা হয় এশিয়া কাপ ক্রিকেট। 

 

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘করোনার বিদ্যমান অবস্থায় চলতি বছরের জুনে টুর্নামেন্ট খেলা সম্ভব হবে না। এ বিষয়ে শীঘ্রই এশিয়ান ক্রিকেট কাউন্সিল আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবে। এই নিয়ে পর পর দুই বছর এশিয়া কাপ স্থগিত করা হলেও পরবর্তীতে আবারও কবে মাঠে ফিরতে পারে সে বিষয়েও নির্দিষ্ট কোন তথ্য জানাতে পারেননি তিনি। 

অ্যাশলে ডি সিলভা বলেন, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের আগে আর এ টুর্নামেন্ট নিয়ে কোন আশা দেখা যাচ্ছে না। কারণ, আগামী দুই বছরের জন্য প্রতিটি দলই পরিকল্পনা সাজিয়েছে। এর মধ্যে এশিয়া কাপের জন্য কোন উইন্ডো আর বের করা সম্ভব হবে না।

 

তবে, এখনও এশিয়া কাপ স্থগিত হওয়ার আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। আনুষ্ঠানিক ঘোষণাটি আসবে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) থেকে। 

 

সর্বশেষ ২০১৮ সালে ওয়ানডে ফরম্যাটে এশিয়া কাপ অনুষ্ঠিত হয়েছিল। সেই আসরে চ্যাম্পিয়ন হয় ভারত আর রানারআপ হয় বাংলাদেশ ।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ