Skip to content

৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তদন্ত কমিটি গঠন করলো স্বাস্থ্য মন্ত্রণালয়

সাংবাদিক রোজিনা ইসলামকে অনুমতি ছাড়া করোনাভাইরাসের ভ্যাকসিনের সরকারি নথির ছবি তোলার অভিযোগে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একটি ভবনে আটকে রেখে হেনস্তা করার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

 

তিন সদস্যের এই তদন্ত কমিটিতে আহ্বায়ক করা হয়েছে স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব (উন্নয়ন অধিশাখা) মো. সাইফুল্লাহিল আজমকে। এছাড়া কমিটির সদস্য করা হয়েছে, উপসচিব (প্রশাসন-২ শাখা) মো. আবদুছ সালাম ও উপসচিব (জনস্বাস্থ্য-১) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

প্রসঙ্গত, রোজিনা ইসলাম  দেশের স্বনামধন্য পত্রিকা প্রথম আলোর একজন জ্যেষ্ঠ প্রতিবেদক। তার পেশাগত দায়িত্ব পালনের উদ্দেশ্যে তিনি কাল  সোমবার বেলা সাড়ে তিনটার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। সেখানে দীর্ঘ সময় আটকে রেখে নির্যাতন করার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নথি সরানোর অভিযোগে তাকে পুলিশের হাতে সোপর্দ করা হয়। 

এরপর রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে নথি চুরির মামলা দায়ের করা হয়। রোজিনা ইসলামকে আদালতে তোলা হলে তার রিমান্ড আবেদন খারিজ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেয় আদালত। এরপর প্রিজন ভ্যানে করে তাকে গাজীপুর জেলার কাশিমপুর কেন্দ্রীয় মহিলা কারাগারে পাঠানো হয়।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ