Skip to content

৬ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কেমন হবে গরমে সৌন্দর্য রুটিন? 

ত্বক ও মুখের সৌন্দর্য ধরে রাখতে রূপচর্চা বা ত্বকের যত্নের কোন বিকল্প নেই। চলছে গ্রীষ্মকাল। গরমে ধুলোবালি, রোদ, ঘাম থেকে ত্বকের নানান সমস্যা দেখা দেয়। তাই এসব সমস্যা থেকে ত্বককে বাঁচাতে প্রয়োজন রূপচর্চার রুটিন। চলুন তবে জেনে নি কেমন  হবে এই রুটিন।

 

 

ক্লিঞ্জিং

কেমন হবে গরমে সৌন্দর্য রুটিন? 

 

দিয়ে মুখ ধোয়ার আগে গরম পানির ভাপ নিয়ে নিন। এটি মুখের লোমকূপগুলো খুলে দিতে সাহায্য করে। ভাপ নেয়া হয়ে গেলে ক্লিঞ্জার দিয়ে মুখ ধুয়ে নিন ভালো করে। দুধে তুলা ভিজিয়ে ত্বক পরিষ্কার করে নিতে পারেন। 

 

ক্রিম ম্যাসাজ

কেমন হবে গরমে সৌন্দর্য রুটিন? 

 

ফেসিয়াল ক্রিম দিয়ে ১০ মিনিট ত্বকে হালকা হাতে ম্যাসাজ করে নিন।   

 

স্ক্র্যাবিং

কেমন হবে গরমে সৌন্দর্য রুটিন? 

 

এবার স্ক্র্যাব দিয়ে মুখ আলতোভাবে ঘুরিয়ে ঘষুন। তারপর তোয়ালে দিয়ে মুখ মুছে ফেলুন। উজ্জ্বল ত্বকের জন্য চালের গুঁড়া, সুজি অথবা চিনি হতে পারে সবচেয়ে ভালো স্ক্র্যাব। 

 

টোনিং

কেমন হবে গরমে সৌন্দর্য রুটিন? 

সমপরিমাণ ভিনেগার ও গোলাপ জল মিশিয়ে তৈরি করতে পারেন টোনার। যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে খুবই উপযোগী। তুলা দিয়ে টোনার মুখে লাগান কিন্তু ভুলেও ঘষবেন না। চোখের কাছে লাগাবেন না। 

 

এই পর্যায়ে যে কোন একটি মাস্ক প্রস্তুত করুন-   

কেমন হবে গরমে সৌন্দর্য রুটিন? 

 

একটা শসার রস বের করে এক চামচ চিনি মিশিয়ে ত্বকে মেখে দশ মিনিট রেখে ধুয়ে নিন। শসার রস ত্বককে হাইড্রেট করে, ফলে ত্বক অনেক মসৃণ ও উজ্জ্বল হয়।   

 

দু’চামচ মসুর ডাল সারারাত ভিজিয়ে রেখে পরদিন সকালে মসুর ডাল বেটে তার মধ্যে অল্প দুধ ও আমণ্ড তেল মিশিয়ে একটা মিশ্রণ তৈরি করে নিন। এই প্যাকটা মুখে মেখে দশ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ঘষে ঘষে ধুয়ে নিন।   

 

এভাবে নিতে পারেন এই গরমে ত্বকের যত্ন।
 

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ