Skip to content

২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

এবার জয়িতা পদক পেলেন ঈশ্বরদীর ৫ নারী

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে বিভিন্ন ক্ষেত্রে ঈশ্বরদীর পাঁচ নারীকে দেয়া হয়েছে ‘জয়িতা’ পদক। 

 

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে জীবন শুরু এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার ক্যাটাগরিতে নারীদের এই পদক প্রদান করা হয়।

 

পদকপ্রাপ্ত নারীরা হলেন ঈশ্বরদীর দিয়ার সাহাপুর গ্রামের আফরোজা বেগম, বড়ইচারা গ্রামের রুমা খাতুন, মাজদিয়া নতুনপাড়া গ্রামের দোলেনা খাতুন, চররূপপুর গ্রামের রেবেকা পারভীন ও চরসাহাপুর গ্রামের রেহেনা খাতুন।
৯ ডিসেম্বর বুধবার সকালে  উপজেলা পরিষদের মিলনায়তনে তাদের হাতে জয়িতা পুরষ্কার তুলে দেয়া হয়। 'কমলা রঙের বিশ্বে নারী, বাধার পথ দিবেই পাড়ি’ এ স্লোগানে এগোচ্ছে 'জয়িতা অন্বেষণে বাংলাদেশ' এর কার্যক্রম।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল। প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম খান।

 

বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি। অনুষ্ঠানে  বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা শাকিলা জাহান, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু ও জয়িতা পদকপ্রাপ্ত আফরোজা বেগম। পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একাডেমিক সুপার ভাইজার আরিফুল ইসলাম।