Skip to content

২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

করোনায় চিকিৎসা না দিয়ে পাকিস্তানে ডাক্তারদের বিক্ষোভ

করোনা ভাইরাসের প্রকোপের মধ্যেই পাকিস্তানের ডাক্তার, নার্স ও প্যারামেডিক্যাল কর্মীরা স্বাস্থ্য মন্ত্রণালয় ঘেরাও করেছে। মন্ত্রণালয়ের নানা অযোগ্যতা ও অদক্ষতা নিয়ে বেশ কয়েকদিন ধরেই ডাক্তার, নার্স ও প্যারামেডিক্যাল কর্মীরা অনশন করে আসছে।

 

বরখাস্তকৃত ডাক্তারদের পুনর্বহাল ও বেতন বৃদ্ধির দাবিতে বেশ কিছুদিন ধরে চলা অনশন ধীরে ধীরে আন্দোলনে রূপ নিতে থাকে। শুক্রবার সেই প্রতিবাদকারী চিকিৎসকরা লাহোরের স্বাস্থ্যমন্ত্রণালয়ে ঢুকতে চাইলে পুলিশ তাদের বাঁধা দেয়। পুলিশকে মারধর করেই সেই চিকিৎসকরা পাঞ্জাব স্বাস্থ্য সচিবালয়ে ঢুকে।

 

বিভিন্ন হাসপাতালে কর্মরতরা করোনার সেবাদানে স্বাস্থ্যসেবা বৃদ্ধির দাবি করে আসছিলো। যদিও কর্তৃপক্ষ এ ব্যাপারে কোন কর্ণাপাত করছে না। ফলে মন্ত্রণালয়ের বিরুদ্ধে নানা অভিযোগ এনে স্বাস্থ্যকর্মীরা অনশন পালন শুরু করে।

 

তবে চিকিৎসক, নার্স ও প্যারামেডিক্যাল কর্মীরা আগ্রাসীভাবে আন্দোলন শুরু করলে স্বাস্থ্য কর্তৃপক্ষ সচিবালয়ে শান্তি বজায় রাখার জন্য পুলিশকে আহ্বান জানায়। স্বাস্থ্য সচিব বলেন, তরুণ চিকিৎসক, নার্স এবং প্যারামেডিক্যাল কর্মীরা পুরো স্বাস্থ্য সচিবালয় দখল করেছিলেন। তাই আমরা পুলিশকে গ্রেফতারের জন্য নয়, আমাদের সুরক্ষার জন্য ডেকেছিলাম।

 

তবে আন্দোলকারীদের দাবি, তারা প্রতিশ্রুতি দিয়েছিল যে তারা হাসপাতালে সাধারণ এবং করোনা ভাইরাস ওয়ার্ডে সমস্ত রোগীদের সম্পূর্ণ সেবা প্রদান অব্যাহত রাখবেন, তবে তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের প্রতিবাদ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।