Skip to content

২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বিবাহিত ছাত্রীদের হল ছাড়ার নোটিশের কার্যকারিতা স্থগিত 

শিক্ষার্থীদের চলমান দাবি ও অসন্তোষের মুখে আলেমা খাতুন ভাসানী হলের প্রভোস্ট ড.রোকসানা হক মিমি বিবাহিত ছাত্রীদের হল ছাড়ার নোটিশের কার্যকারীতা স্থগিত করেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে এই একি আইনের বিরুদ্ধে শিক্ষার্থীদের মাঝে অসন্তোষ তুঙ্গে। শিক্ষকদের মধ্যেও রয়েছে এই আইনের বিরুদ্ধে মতামত। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং ডাকসুর সাবেক সহ-সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন  সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে লিখেন "আমরা  বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিদ্যমান অনিয়ম বাতিল করে যুগোপযোগী, আধুনিক, যৌক্তিক, ন্যায়সম্মত, প্রাগ্রসর, সমতাবাদী নীতিমালা প্রণয়নের আহবান জানিয়েছি। প্রত্যাশা করছি, আজকের প্রভোস্ট কমিটির মিটিং এ ইতিবাচক সিদ্ধান্ত গ্রহণ করা হবে।" 

 

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্রী প্রতিনিধি উপাচার্য বরাবর বিবাহিত হওয়ায় হলের সিট কেটে দেয়া হয়েছে এমন ছাত্রীদের নিয়ে সাক্ষাৎ করলে এই আইন নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়। 

সুপ্রিম কোর্টের আইনজীবী শিশির মনির এই বিধান বাতিল কর‍তে উপাচার্য, প্রক্টর এবং তিনটি ছাত্রী হলের প্রভোস্ট বরাবর আইনি নোটিশ পাঠিয়েছেন৷ নোটিশে উল্লেখ করা হয় –  তিন কার্যদিবসের মধ্যে এই বিধান বাতিল করা না হলে উচ্চ আদালতের শরণাপন্ন হবেন তারা। 

 

সাধারণ শিক্ষার্থীসহ, শিক্ষার্থী প্রতিনিধি, আইনজীবী সকলের দৃষ্টি আজ সন্ধ্যার প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভার দিকে। ছাত্রী হলের এই নিয়ম নিয়ে আলোচনা সমালোচনার পরিপ্রেক্ষিতেই আজ সন্ধ্যার এই সভা বলে জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আখতারুজ্জামান।
 

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ