Skip to content

২০শে মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১৭ বছর পর ছয় বন্ধু: ‘ফ্রেন্ডস রিইউনিয়ন’

দীর্ঘ ১৭ বছর পর আবার ছোট পর্দায় আসছে জনপ্রিয় টিভি সিরিজ ‘ফ্রেন্ডস’। আগামী ২৭ মে স্ট্রিমিং প্ল্যাটফর্ম এইচবিও ম্যাক্সের বয়স এক বছর হতে যাচ্ছে। আর এই প্রতিষ্ঠার বর্ষপূর্তির অনুষ্ঠানে হাজির হবেন এই ছয় বন্ধু। গতকাল (২০ মে) মুক্তি পেয়েছে সেই পুনর্মিলনী ফ্রেন্ডস: দ্য রিইউনিয়ন-এর ট্রেলার।

 

এইচবিও ম্যাক্স চ্যানেলে প্রচারিতব্য এক ঘণ্টার এ অনুষ্ঠানটিকে ‘ফ্রেন্ডস রিইউনিয়ন’ বলা হলেও এটি ফ্রেন্ডস-এর নতুন কোনও পর্ব হবে না। কারণ তাতে কোটি কোটি ভক্তের মেজাজ বিগড়ে যেতে পারে। পর্বের মতো সাজানো এ অনুষ্ঠানটিতে ছয় বন্ধুকে (জোয়ি, মনিকা, র্যাচেল, রস, চ্যান্ডলার ও ফিবি) দেখা যাবে ফ্রেন্ডস-এর স্মৃতিবিজড়িত বিভিন্ন সেটে ঘুরে বেড়াতে আর তা নিয়ে মজার মজার সব কথা বলতে। 

 

সদ্য তরুণ থেকে মধ্য বয়সের চৌকাঠ টপকানো এই ‘ফ্রেন্ডস’দের পুনর্মিলনী দেখার জন্য দিন গুনছে সব বয়সের দর্শক। ট্রেলার মুক্তির পর থেকেই নস্টালজিয়া চেপে ধরেছে নব্বইয়ের দশকের টেলিভিশনের দর্শকদের। বয়স এই ছয় বন্ধুর চুলের রং বদলে ফেলেছে, ছাপ ফেলেছে শরীরেও। কিন্তু পুরোনো সেই গালভরা হাসি, মজা আর মেজাজ দেখলে বোঝা যায় না, পেরিয়ে গেছে দীর্ঘ সময়।

 

২৭ মে এর ফ্রেন্ডস রিইউনিয়নে উপস্থিত থাকবেন জাস্টিন বিবার, লেডি গাগা, ডেভিড বেকহাম, কিট হেরিংটন, রিজ উইদারস্পুন, টম শেলেক, ল্যারি হ্যাংকিন, ম্যাগি হুইলারসহ আরও অনেকে। থাকছেন সবচেয়ে কম বয়সে নোবেলজয়ী মালালা ইউসুফজাই।

 

উল্লেখ্য ডেভিড ক্রেন এবং মার্টা ক্রফম্যান এর 'ফ্রেন্ডস' মার্কিনি ছোটপর্দার চ্যানেল এনবিসি-তে শুরু হয় ১৯৯৪ সালে। টানা দশ বছর ধরে চলেছিল টেলিভিশনের ইতিহাসে সর্বকালের অন্যতম জনপ্রিয় এই শো। এতো বছর পরেও একটুও জনপ্রিয়তা কমেনি ‘ফ্রেন্ডস’ এর। এতকাল ধরে ‘ফ্রেন্ডস’ ভক্তরা যেন এই দিনেরই অপেক্ষা করছিলেন।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ