Skip to content

১০ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ২৬শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথমবারের মত মসজিদুল হারামে নারী নিরাপত্তাকর্মী

সৌদি আরবের পবিত্র মসজিদুল হারামে প্রথমবারের মত ওমরাহ যাত্রীদের সেবায় দায়িত্ব পালন করছেন নারী নিরাপত্তা কর্মীরা। সৌদি আরবের ইতিহাসে এটি একটি ব্যতিক্রমী একটা ঘটনা। সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় আল-হারামের চত্বরে নারী নিরাপত্তা কর্মীদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে। প্রকাশিত ছবিতে স্বাস্থ্যবিধি মেনে নিরাপত্তা কর্মীদের পোশাকে ওমরাহ যাত্রীদের সেবায় দায়িত্ব পালন করতে দেখা যায়। 

 

প্রথমবারের মত মসজিদুল হারামে নারী নিরাপত্তাকর্মী

 

নারী নিরাপত্তা কর্মীদের ছবি টুইটারে প্রকাশ করে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়  বলেছে, এখন থেকে হজ আর ওমরাহর নিরাপত্তা ব্যবস্থায় নারী নিরাপত্তা কর্মীরাও অংশ নেবেন। নিরাপত্তা কর্মীদের এই ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং নিউজ সাইটে প্রচুর পরিমাণে শেয়ার হয়েছে। 

 

প্রথমবারের মত মসজিদুল হারামে নারী নিরাপত্তাকর্মী

 

কর্মক্ষেত্রে সৌদি নারীদের অংশীদারিত্ব নিশ্চিত করতে এটি ছিল যুবরাজ মুহাম্মদ বিন সালমান কর্তৃক গৃহীত পদক্ষেপের অন্যতম। সম্পীতি, নারী অধিকার নিশ্চিতের জন্য সৌদি আরব তার আভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনীতে নারীদের নিয়োগ দেওয়া শুরু করে। সৌদির ভিশন ২০৩০ বাস্তবায়নে সৌদি নারীরা বিভিন্ন পেশায় নানাধরনের ভূমিকার রাখার সুযোগ পাচ্ছে, যা আগে কেবলমাত্র পুরুষদের জন্য সীমাবদ্ধ ছিল।এটি সৌদি আরবের জন্য নিঃসন্দেহে একটি বিস্ময়কর পরিবর্তন।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ