Skip to content

১লা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

তারকাদের সেলফোনবিহীন জীবনযাপন!

আমাকে বা আপনাকে যদি বলা হয়, পুরো একটা সপ্তাহ সেলফোন বিহীন কাটাতে হবে।  তবে?  নিশ্চয়ই চোখ ছানাবড়া হয়ে যাবে,  আর একটা শব্দই মুখ দিয়ে বেরোবে ' অসম্ভব '।  সকালে ঘুম ভাঙে সেলফোন হাতে নিয়ে আবার রাতে ঘুমও আসে ফোনে চোখ বুলোতে বুলোতে। বলা যায় ঘুম পাড়ানি গানের ভূমিকায় সেলফোন। প্রত্যেকটি মানুষের জীবনে যেখানে সেলফোন এতোটা অপরিহার্য সেখানে বিশ্বের বেশ ক’জন নামি দামি তারকা কিনা পাত্তাই দিচ্ছেন না এই দরকারি যন্ত্রটিকে!

সেলফোন আমাদের দৈনন্দিন জীবনে সকল প্রয়োজনীয় জিনিসের তালিকায় প্রথম দিকে রয়েছে। সকল কিছুই রয়েছে ছোট্ট এই যন্ত্রটির মধ্যে।  আমাদের বিনোদনের খোরাক জোগাতেও কাজ করে সেলফোন।  এই ধরুন বিশ্বের নামকরা তারকাদের জীবনযাপন, তাদের আপডেট সব কিছুই পাওয়া যায় সেলফোন নামক বস্তুটির মাধ্যমে।  আর যদি জানতে পারেন সেই তারকারাই ব্যবহার করছেন না সেলফোন। বরং সেলফোনের প্রতি তাদের রয়েছে বিতৃষ্ণ মনোভাব।  চলুন তবে দেখা যাক, কারা তারা- 

 

 

জাস্টিন বিবার 
বিশ্ব তারুণ্যের পপ আইকন জাস্টিন বিবার। সোশ্যাল মিডিয়ায় তার ভক্তের সংখ্যাও নেহাত কম নয়।  কিন্তু তার জীবনে নেই সেলফোনের কোন অস্তিত্ব। তিনি স্পষ্ট ভাষায় জানান, একটা সময় তিনি সেলফোন ব্যবহার করলেও এখন আর সেটির কোনও অস্তিত্ব নেই। তার কারণ স্বরূপ তিনি বলেন, এটিকে ব্যালেন্স করা তার জন্য কষ্টকর। তবে তার জরুরি কাজগুলো সারার জন্য সহযোগিতা নেন ট্যাব-এর।

 

টম ক্রুজ 
সেলফোনের অস্তিত্ব নেই ৫৮ বছর বয়সী এই অভিনেতার জীবনেও। কখনও সেলফোন রাখার প্রয়োজনই পড়েনি তার । ফোন না রাখার বিশেষ কোনও কারণও নেই। তবে জরুরী সমস্ত কাজ ম্যানেজ করার জন্য আশপাশে এত লোকজন থাকে যে, ওরাই টমের যাবতীয় কল ম্যানেজ  করে।

এড শিরান

বিখ্যাত মার্কিন সঙ্গীতশিল্পী এড শিরান এর গান প্রতিমুহূর্তে বাজতে থাকে লাখো ভক্তের সেলফোনে। কিন্তু গায়কের নিজেরই নেই সেলফোন। ফোন ছুঁড়ে ফেলে বিখ্যাত হয়েছেন মার্কিন এ গায়ক। টানা এক বছর থেকেছিলেন যথাসম্ভব অফ-গ্রিডে। তবে যোগাযোগের জন্য ই-মেইলের একটা ব্যবস্থা ছিল।

 

এলটন জন 

বিশ্বখ্যাত পপ-রক তারকা স্যার এলটন জনও ব্যবহার করেননা সেলফোন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার নিয়মিত উপস্থিতি দেখা গেলেও, তিনি কোনও সেলফোন ব্যবহার করেন না বলে জানান। আরও জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার আইডিগুলো পরিচালনা করেন স্বামী ডেভিড ফার্নিশ ও ব্যক্তিগত স্টাফরা।

 

শাশ্বত চট্টোপাধ্যায় 

এ তালিকায় আছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়। মোবাইল ফোন নয় বরং অভিনেতা জানান, যোগাযোগের জন্য তার একমাত্র মাধ্যম একটি ল্যান্ডফোন। 

শায়েলিন উডলি

যেসব তারকারা সেলফোন ব্যবহার করেননা তার বেশিরভাগই কোন যুক্তি দেখাতে রাজি নন। তাদের উত্তর ভালো লাগেনা তাই ব্যবহার করেননা। কিন্তু ফোন না রাখার পেছনে কঠিন যুক্তি আছে ‘দ্য ফল্ট ইন আওয়ার স্টারস’-খ্যাত  তারকা শায়েলিন উডলির। তিনি সরাসরি জানিয়ে দিয়েছেন, তিনি নিজেকে কিছুতে বেঁধে রাখতে চান না বলেই সেলফোন রাখেন না।