Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রমিজ ডে, উপহার হোক প্রতিশ্রুতি! 

ভালোবাসার সপ্তাহ শুরু হয়েছে ফেব্রুয়ারির সাত তারিখ থেকে, যার সমাপ্তি ঘটবে ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের মাধ্যমে। এরই মধ্যে আমরা পার করে এসেছি রোজ ডে, প্রপোজ ডে, চকোলেট ডে, টেডি ডে৷ আজ আরেকটি বিশেষ দিন। প্রমিজ ডে। প্রিয়জনের হাতে হাত রেখে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার দিন। 

শুধু গোলাপ, চকোলেট, টেডি দিয়ে ঘটা করে প্রপোজ করলেই তো চলবেনা। প্রিয় মানুষটির হাত ধরে  সুখে-দুখে পাশে থাকার অঙ্গীকার করাটাই ভালোবাসা দিবসকে সামনে রেখে হতে পারে সবথেকে বড় উপহার। যেকোনো পরিস্থিতিতে পাশে থাকার প্রতিশ্রুতি হতে পারে অনেক দামী উপহার।  

আপনার ছোট একটি প্রতিশ্রুতি আপনাদের সম্পর্কের ভিত গড়ে তুলতে পারে আরো মজবুত।  একসাথে পায়ে পা মিলিয়ে হাটার জন্য দরকার প্রতিশ্রুতি এবং বিশ্বাস। তাই আজকের এই দিনে সঙ্গীর কাছে কিছু বিষয় প্রমিজ করতেই পারেন। 
যেমন: সঙ্গীর প্রতি সৎ এবং অনুগত থাকার প্রতিশ্রুতি, কখনও একে অপরের থেকে কিছু লুকিয়ে না রাখার প্রতিশ্রুতি, একে অপরকে জীবনে চলার পথে সব সময়ে উত্‍সাহ দেয়ার প্রতিশ্রুতি।

তবে হ্যাঁ, মনে রাখতে হবে এমন কোন প্রমিজ করা যাবেনা যা ভবিষ্যতে আপনি বজায় রাখতে পারবেন না। প্রতিশ্রুতিবদ্ধ হয়ে সেই প্রতিশ্রুতি বজায় না রাখলে তা আপনাদের সম্পর্কে আরো বেশি টানাপোড়েনের সৃষ্টি করতে পারে। হয়তোবা আপনার সঙ্গীর আপনার প্রতি দৃষ্টিভঙ্গিও পাল্টে যাবে। তখন তিনিও হয়তোবা এক বুক কষ্ট নিয়ে মনে মনে স্মরণ করবে সুনীল গঙ্গোপাধ্যায়ের সেই বিখ্যাত লাইনগুলো- “কেউ কথা রাখেনি, কেউ কথা রাখে না।”

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ