Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নদী রক্ষায় নারী টুর্নামেন্ট

নদীর অবাধ প্রবাহ রক্ষা এবং পরিবেশে নারীদের নেতৃত্ব নিশ্চিত করার লক্ষ্যে  ওয়ার্ল্ড উইমেন ফোর্স (ডব্লিউডব্লিউএফ) ‘নদীর জন্য নারী’ শীর্ষক ডব্লিউডব্লিউএফ ক্রিকেট নকআউট টুর্নামেন্টের আয়োজন করা হয়।

 

গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টরের পার্ক মাঠে ওয়াটারকিপারস বাংলাদেশ এবং জিলাটিসিমো’র সহযোগিতায় এই টুর্নামেন্টের আয়োজন কর হয়।  টুর্নামেন্টে তিনটি দল অংশ গ্রহণ করে। ঢাকার তিনটি নদীর নাম অনুসারে নারী দলের নামও দেওয়া হয়- বুড়িগঙ্গা,  তুরাগ  ও শীতলক্ষ্যা।

 

টুর্নামেন্টে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন ওয়াটারকিপার্স  বাংলাদেশের  সমন্বয়ক ও বাপার সাধারণ সম্পাদক শরীফ জামিল বলেন, ‘‘সামাজিকভাবে চূড়ান্ত অবক্ষয়ের দ্বারপ্রান্তে থাকা বর্তমান বাংলাদেশের নদী এবং নারীরা সবচেয়ে বেশি নিরাপত্তাহীন। আবার নদী ধ্বংসের নেতিবাচক প্রভাবে নারীরাই বেশি বিপন্ন। তাই ‘নদীর জন্য নারী’ এই স্লোগান নিয়ে প্রমিলা ক্রিকেটের আয়োজনে বর্তমান প্রজন্মের মেয়েদের স্বতঃস্ফূর্ত  অংশগ্রহণ নিশ্চিতভাবে নদী রক্ষা আন্দোলনের জন্য উৎসাহ ব্যঞ্জক প্রত্যয় ব্যক্ত করে।”

 

এই টুর্নামেন্টের বিশেষ অতিথি ছিলেন উত্তরা সেক্টর- ১৩ ওয়েলফেয়ার সোসাইটির সভাপতি অবসরপ্রাপ্ত  ব্রিগেডিয়ার জেনারেল  মোঃ. জাহিদ হোসাইন এবং একই সংগঠনের সহসভাপতি সামসুল হুদা।   

 

টুর্নামেন্টে তিনটি দলকে নিয়ে  প্রথম ধাপে  তিনটি ম্যাচ অনুষ্ঠিত হয়। ফাইনালে বুড়িগঙ্গা এবং তুরাগ দল অংশগ্রহণ করে। ফাইনালে তুরাগকে ১১ রানে হারিয়ে বুড়িগঙ্গা বিজয় অর্জন করে।

 

পরিশেষে টুর্নামেন্ট  বিজয়ী দল, অংশগ্রহণকারী  দলের মাঝে পুরস্কার বিতরণ ও বৃক্ষ রোপণ করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ