Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদত্যাগ করলেন ডা. মুরাদ হাসান

নারী বিদ্বেষী মন্তব্য এবং নারীকে অশোভন কথাবার্তায় সমালোচিত হয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান। সম্প্রতি ফেইসবুকে তার ফোনালাপও ফাঁস হয়েছে। আজ নিজ দফতরে পদত্যাগপত্র জমা দেন আলোচিত এই তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী। 

মন্ত্রীপরিষদ বিভাগ কিছুক্ষণের মধ্যে সারসংক্ষেপ পাঠাবে প্রধানমন্ত্রীর কাছে। সেটি রাষ্ট্রপতির অনুমোদনের পর পুনরায় মন্ত্রীপরিষদে আসবে। তার গেজেট প্রকাশের মাধ্যমে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে অশালীন, শিষ্টাচারবহির্ভূত ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দেওয়ায় আজকের (৭ ডিসেম্বর) মধ্যে পদত্যাগ করতে বলেছিলেন। ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল সোমবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের এ কথা জানান।

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নাতনিকে নিয়ে প্রতিমন্ত্রীর করা অশ্লীল মন্তব্যকে ঘিরে তীব্র সমালোচনা হচ্ছিল। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। 

এরমধ্যেই গতকাল সোমবার ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে প্রতিমন্ত্রীর ফোনালাপের একটি অডিও ছড়িয়ে পড়ে। যেখানে একজন চিত্রনায়িকার সঙ্গে কথা বলার সময় তিনি অশ্লীল ভাষা ব্যবহার করেন। এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ