Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে এক তরুণীর শিরশ্ছেদ !

মালালা ইউসুফজাইয়ের নাম নিশ্চয়ই শুনেছেন। তিনি তো অসাধ্যকে সাধ্য করেছেন এবং সে রচনায় সৃষ্টিকর্তার সাহায্য ছিল অপার। তবে ভাগ্যদেবতা সবসময়ে সকলের সহায় হয় নাহ। কিছু সময়ে কিছু গল্প লিখতে গিয়েও লেখা হয় নাহ। ভুল ভালোবাসাই নুরের জীবনের কাল হয়ে দাঁড়ালো। ইতোমধ্যেই আন্দাজ করতে পেরেছেন গল্পটিকে। যা নেট দুনিয়ায় ব্যাপক আকারে ছড়িয়ে গিয়েছে।

 

ইসলামাবাদের একটি অভিজাত এলাকা থেকে ২০ জুন শওকত মুকাদামের মেয়ে নুরের মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। শওকত দক্ষিণ কোরিয়া ও কাজাখস্তানে পাকিস্তানি কূটনীতিক হিসেবে কাজ করেছেন। 

 

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী এ ঘটনার নিন্দা জানিয়ে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। অভিযুক্ত জাহির মাদকাসক্ত ছিলেন। এমনকি তিনি মানসিক ভাবে সুস্থ নন।

 

এদিকে নুরকে হত্যার ঘটনায় নারীদের নিরাপত্তা-হীনতার বিষয়টি সামনে এনে ক্ষোভে ফুঁসছে পাকিস্তানের হাজার হাজার মানুষ। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে রাস্তায় নেমে আসেন হাজারও মানুষ। তাদের নারী ও শিশুরাও এই ছোবল থেকে মুক্ত নয় বলে তাদের স্লোগান। এ হত্যাকাণ্ডের প্রতিবাদে সরব হয়েছেন মানবাধিকার-কর্মীরাও। অনেকেই ফেসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার নিন্দা জানিয়েছেন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ