Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার বলিউডের মাঠে মহারাজা’র বায়োপিক

ভারতীয় ইতিহাসে 'দাদা' বলতে যে মানুষটি সারা বিশ্বের কাছে সুপরিচিত, এবার নির্মাণ হতে যাচ্ছে তাঁর বায়োপিক সিনেমা। এতক্ষণে নিশ্চয়ই বুঝে ফেলেছেন সৌরভ গাঙ্গুলি ছাড়া যে অন্য কারোর কথা বলছি না। 

 

কপিল দেব, শচীন টেন্ডুলকার, মহেন্দ্র সিং ধোনির পরে এবারে সেলুলয়েডের পর্দায় আসতে চলেছে ক্রিকেটের মহারাজার বায়োপিক। তাঁর জীবনী নিয়ে সিনেমা নির্মাণের কথা চলছে বেশ আগের থেকেই। তবে সুনিশ্চিত করে বলা যাচ্ছিলো না তেমন কিছু। কারণ এর আগে এর আগে একতা কাপুর ফক্স প্রোডাকশনের ব্যানারে বানাতে চেয়েছিলেন দাদার বায়োপিক সিনেমা। কিন্তু তখন সেটা নাকচ করে দেওয়া হয়। এবার দাদা নিজেই জানিয়েছেন, নিজের জীবনের গল্প আসছে রূপালী পর্দায়। 

 

বলিউডে ভায়াকমের ব্যানারে তৈরি করা হবে সিনেমাটি। যা একটি হিন্দি ভাষার চলচ্চিত্র হবে। সিনেমার স্ক্রিপ্টের কাজ ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। তবে সিনেমার পরিচালক কে হবেন তা এখনই বলছেন না। সিনেমাটি নির্মাণের জন্য বাজেট ধরা হয় ২০০ থেকে ২৫০ কোটি টাকা।  

 

সিনেমায় দাদার চরিত্রটি কে পর্দায় অভিনয় করবেন তা নিয়ে এখনো কোন নিশ্চয়তা নেই। কেন্দ্রীয় চরিত্রে তিনজনের নাম রাখা হয়েছে বলে জানা যায়। তারমধ্যে রনবীর কাপুরের নাম প্রায় চূড়ান্ত হতে যাচ্ছে বলে আশা করা যায়। পর্দায় সৌরভ গাঙ্গুলি কে ফুটিয়ে তোলায় রনবীরকেই বেশি মানানসই বলে ধারণা করা হচ্ছে। এছাড়াও নিজের চরিত্রে রনবীরকেই দেখতে চান সৌরভ গাঙ্গুলি। 

 

সবকিছু নিয়ে সৌরভ গাঙ্গুলির সাথে বেশ কয়েকবার মিটিংও হয়েছে। সিনেমায় বেহালার প্রিন্সের শৈশবের ফুটবল খেলা থেকে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হওয়া পর্যন্ত  জীবন তুলে ধরা হবে। প্রি-প্রোডাকশনের কাজ শেষ হলে চলতি বছরই শুটিং শুরু হবে বলে জানা যায়। খুব শিগগিরই সিনেমার অভিনেতা, ডিরেক্টর, কলাকুশলীদের নাম জানানো হবে। 

 

এছাড়াও শীঘ্রই ভারতের প্রমীলা ক্রিকেট দলের বর্তমান টেস্ট ও ওয়ানডে দলনেত্রী মিতালী রাজের জীবনকাহিনী নিয়েও পশ্চিমবঙ্গের জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জীর পরিচালনায় নির্মাণ হতে যাচ্ছে আরো একটি বায়োপিক। 'সাবাশ মিতু' শিরোনামে এই বায়োপিকে মিতালীর চরিত্রে অভিনয় করবেন বলিউডের চেনা মুখ তাপসী পান্নু। ৩৮ বছর বয়সী এই নারীর প্রথম নারী ক্রিকেটার হিসেবে আত্মপ্রকাশের কাহিনীই তুলে ধরা হবে তার বায়োপিকে।

 

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ