Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

শীত মানেই ওয়েস্টার্ন পোশাকের মৌসুম

প্রতিটা ঋতুতেই পোশাকের ভিন্নতা আসে। আসে ফ্যাশনের ভিন্নতা। সঙ্গে সঙ্গে নানান ধরনের অনুষঙ্গ পোশাকের সাথে মিলিয়ে ব্যবহার করা হয়া। সব মিলিয়ে বিভিন্ন ঋতুর সঙ্গে বিভিন্ন ফ্যাশনের কম্বো তৈরি করা হয়। এটাই খুব স্বাভাবিক। অবশ্যই গরমের দিনের পোশাকের চাহিদার সঙ্গে শীতের দিনের পোশাকের চাহিদা মিল থাকবে না। গরমে একটু আরাম প্রকৃতির কাপড় পরতেই ভাল লাগে অন্যদিকে শীতে একটু ভারি নকশা কিংবা কয়েক লেয়ারের বিভিন্ন ধরনের কাপড় পরতে ভালো লাগে। সময়য়, চাহিদা ও ট্রেন্ড নানান ধরনের বিষয় একসঙ্গে মিললে যখন যেমন ফ্যাশন চলমান তখন তেমন ফ্যাশনই ক্যারি করা হয় মূলত।

ডেনিম
শীতকাল মানে ডেনিমের সমাহার। একদল তরাণ তরুণী অপেক্ষা করে থাকে শীতের জন্য, কেননা ডেনিম পরতে হবে। হালকা কিংবা বেশি শীতে নানান ধরনের ডেনিম এখন সব জায়গায় পাওয়া যায়। ডেনিম পরতে আরাম, উষ্ণ ও ফরাশন একের ভেতর তিন পাওয়া যায়।

পফি বা পাফার জ্যাকেট
কনকনে শীত! শীতে কাবু হয়ে যাচ্ছেন, টেকা যাচ্ছে না সহ্য করার বাইরে চলে যাচ্ছে। প্রচণ্ড পরিমাণ শীতে, উষ্ণতা পেতে পাফার জ্যাকেটে একমাত্র সমাধান। বেশ কয়েকটি লেয়ার দিয়েই তৈরি হয় এই জ্যাকেটটি জ্যাকেটটি সম্পূর্ণ শীত উপযোগী। পাফার জ্যাকেট পরার ক্ষেত্রে একটু গাঢ় এবং উজ্জ্বল রঙ নেওয়া ভালো। যেহেতু এই ধরনের জ্যাকেটগুলোতে ডিজাইন কম থাকে সেই ক্ষেত্রে যদি জ্যাকেটটি বেশ উজ্জ্বল রঙের হয় তাহলে আকর্ষণীয় লাগবে।

লেদার জ্যাকেট
ক্লাসিক, মডার্ন, ফ্যাশনেবল একত্রে মিলিত করলে যে কম্বটি তৈরি হবে তাকে সম্পূর্ণ লেদারের জ্যাকেটের সঙ্গে তুলনা করা যায়। ব্যাপক ফ্যাশনেবল একটি শীতকালীন পোশাক লেদার জ্যাকেট। শীতকালীন বস্ত্রের মধ্যে তুলনামূলক একটু ব্যয়বহুল হচ্ছে লেদারের জ্যাকেট।

উল
উলের বিভিন্ন ধাঁচের সোয়েটার যুগ যুগ ধরেই শীত ফ্যাশনের তুঙ্গে। সহজলভ্য, আরামদায়ক ও সহজ শীতকালীন বস্ত্রই হচ্ছে উলের পোশাক। তবে উলের পোশাকের মধ্যে এখন রয়েছে নানা রকমের নকশা। হরেক রকম ডিজাইনের সমাহার।

বডিকর্ন ও ওভারকোট
বেশ কয়েক বছর ধরেই ফ্যাশনের আলোচিত একটি পোশাকের নাম হচ্ছে বদ্রিকর্ম। শীতের অন্যতম ফ্যাশনেবল একটি পোশাক। লম্বা ধাচের ভারি জাতীয় এই পোশাকটি মেয়েদের ফ্যাশনে ব্যাপক সাড়া ফেলেছে। এ বছরের শীতকালীন সবচেয়ে আলোচিত পোশাক হচ্ছে ওভারকোর্ট। মিডিয়াম টু লং হাইটের হয়ে থাকে এই পোশাকটি।

শীতকালে বিশেষ কিছু ফ্যাশন অনুষঙ্গ রয়েছে। এগুলোও বাদ যাবে না ফ্যাশন থেকে। যেমন- মাফলার টুপি কনভার্স কিংবা স্নিকার্স। পোশাকের সঙ্গে মানানসই ফ্যাশন অনুষঙ্গ ব্যবহার করলে সৌন্দর্য বৃদ্ধি পায় এবং আকর্ষণীয় লাগে।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ