Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাম্প্রদায়িকতার শিকার অভিনেতা চঞ্চল চৌধুরী

গত ৯ মে 'মা দিবস' উপলক্ষে, সামাজিক যোগাযোগ মাধ্যমে মাকে শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে মায়ের সাথে ছবি পোস্ট করেন  অনেকেই। এই তালিকায় ছিলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। 

 

'মা’ দিবসে মায়ের সঙ্গে তোলা একটি ছবি তার ফেসবুক পেজে পোস্ট করেন চঞ্চল চৌধুরী। ছবিতে হিন্দু রীতি অনুসারে তার মায়ের কপালে ছিল সিঁদুর। আর এতেই এই ছবি প্রকাশের পর সাম্প্রদায়িকতার শিকার হন। আসতে থাকে একের পর এক বিরূপ মন্তব্য। চঞ্চল চৌধুরীর ধর্ম নিয়েও প্রশ্ন তোলেন অনেকে। এমন অবস্থায় বেশ বিব্রতকর অবস্থায় পড়েন চঞ্চল চৌধুরী। 

 

তবে, এমন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিবাদও জানিয়েছেন বহুমুখী এই অভিনেতা। তিনি তার পোস্টের মন্তব্যের ঘরে লিখেছেন, ‘ভ্রাতা ও ভগ্নিগন…আমি হিন্দু নাকি মুসলিম, তাতে আপনাদের লাভ বা ক্ষতি কি??? সকলেরই সবচেয়ে বড় পরিচয় ‘মানুষ’। ধর্ম নিয়ে এসকল রুচিহীন প্রশ্ন ও বিব্রতকর আলোচনা সকল ক্ষেত্রে বন্ধ হোক… আসুন, সবাই মানুষ হই।’

 

তার এই প্রতিবাদী মন্তব্য  সমর্থন জানান ভক্ত, দর্শক ও শোবিজ অঙ্গনের তারকারা। এমন সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন অনেক শোবিজ তারকা। 

 

টিভি অভিনেত্রী শাহনাজ খুশী লিখেছেন, ভালবাসা/বিশ্বাসে আর সুকর্মে আমরা শুদ্ধ নিঃশ্বাস নেবো। আমরা আছি, থাকবো, এ কদর্য অন্ধকার ভেদ করা আলো জ্বেলে। তবে অবশ্যই আইনের দৃষ্টি আকর্ষণ ও সুষ্ঠু প্রয়োগ আশা করছ। মায়ের জন্য ভালবাসা, শ্রদ্ধা।”

 

আর অভিনেতা ফজলুর রহমান বাবু লিখেছেন, মূর্খ ধর্মান্ধরাই ধর্ম নিয়ে বাড়াবাড়ি করে।”

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ