Skip to content

২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

আন্তর্জাতিক নারী দিবসে মুক্তি পাচ্ছে  ‘বোম্বে বেগমস’

৮ ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস। এবছর নারী দিবস উপলক্ষ্যে মুক্তি পাচ্ছে ওয়েব সিরিজ ‘বোম্বে বেগমস’। সিরিজটি তৈরি হয়েছে সমাজের বিভিন্ন শ্রেণী পেশার ৫ নারীর জীবনযুদ্ধের গল্প নিয়ে । জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে সিরিজটি।

 

 

সমকালীন সমাজ বাস্তবতায় ভারতের মুম্বাই শহরের পটভূমিকায় গড়ে উঠেছে এই ওয়েব সিরিজের গল্প। যেখানে ফুটে উঠেছে ৫ নারীর জীবনের গল্প। গল্পের কেন্দ্রবিন্দুতে রয়েছেন সমাজের অপেক্ষাকৃত ভাল অবস্থানে থাকা রাণী নামের মধ্যবয়সী এক নারী।  ঘটনাচক্র তার সঙ্গে নানাভাবে জড়িয়ে যায় সমাজের বিভিন্ন স্তর থেকে আসা আরও চার রমণী লিলি, ফাতিমা সাই ও আয়েশা।

 

 

গল্পটি অনেকটাই বাস্তবিক। গল্পের সাথে মিল রয়েছে আমাদের বর্তমান সমাজের। সিরিজটিতে তুলে ধরা  হয়েছে আদর্শ সম্মান নীতিবোধ টিকিয়ে কিংবা জলাঞ্জলি দিয়ে প্রতিষ্ঠিত হওয়ার স্বপ্নে বিভোর কয়েকজন রমণীর বিচিত্র অভিজ্ঞতার কথা।  যে অভিজ্ঞতার সাথে মিলে যাবে সমাজের বহু রমনীর অভিজ্ঞতা। 

 

 

সিরিজের রচয়িতা ও পরিচালক অলংকৃতা শ্রীবাস্তব। নতুন এই ওয়েব সিরিজটি নিয়ে পরিচালক অলংকৃতার প্রত্যাশা,  এবারের আন্তর্জাতিক নারী দিবসে বর্তমান সামাজিক বাস্তবতায় বিভিন্ন শ্রেণী পেশা ধর্ম বর্ণের নারীদের জীবনযুদ্ধের গল্প সবার হৃদয় স্পর্শ করবেই। ওয়েব সিরিজটি দেখতে বসে ঘরে ঘরে অনেক নারীই তাদের বাস্তব জীবনের প্রতিচ্ছবি খুঁজে পাবেন।

 

 

মোট ৬টি পর্ব থাকছে ‘বোম্বে বেগমস’ ওয়েব সিরিজের প্রথম সিজনে। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পুজা ভাট (রাণী), সাহানা গোস্বামী (ফাতিমা), অমৃতা সুভাষ (লিলি), আধ্যা আনন্দ (সাই), প্লাবিতা বোর ঠাকুর (আয়েশা) রাহুল বোস, দানিশ হুসাইন, বিবেক গোমবার, মনীষ চৌধুরী প্রমুখ। অভিনেত্রী পূজাভাটের ওয়েব সিরিজে অভিষেক হচ্ছে ‘বোম্বে বেগমস’ এর মাধ্যমে।