Skip to content

২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ই-বিজনেস স্কলার এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

দেশের প্রথম অনলাইন বিজনেস ভিত্তিক লার্নিং প্লাটফর্ম ই-বিজনেস স্কলার এর প্রথম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। শনিবার (১৬ জানুয়ারি) রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির হলরুমে জাকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্লাটফর্ম এর বর্ষপূর্তি ও উদ্যোক্তাদের মিলনমেলার আয়োজন করা হয়।

অনুষ্ঠান পরিচালনা করেন ই-বিজনেস স্কলার এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সাঈদ রহমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আইসিটি ডিভিশনের ই-কমার্সের প্রধান রেজওয়ানুল হক জামি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক শিবলী শাহরিয়ার, ই-ক্যাবের ভাইস প্রেসিডেন্ট শাহাব উদ্দিন শিপন, বাংলাদেশ কুরিয়ার সার্ভিস এসোসিয়েশন এর যুগ্ম সম্পাদক আহসান হাবিব সেতু, চালডাল ডটকমের প্রতিষ্ঠাতা জিয়া আশরাফ, ক্যারিকরো লিমিটেডের সিইও আজহারুল চৌধুরী, সিএমইডি হেলথ এর প্রতিষ্ঠাতা খন্দকার আব্দুল্লাহ আল মামুন, আদি বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাতিমা বেগম। এসময় সাঈদ রহমান বলেন, 'তারুণ্যের শক্তিতে এগোচ্ছে ই-কমার্স ইন্ডাস্ট্রি। কোভিড-১৯ সংক্রমণ হ্রাসে সামাজিক দূরত্ব মানার কারণে প্রথাগত ব্যবসায়িক খাতসমূহ ক্ষতিগ্রস্ত হলেও বিকাশ লাভ করেছে নিত্যপ্রয়োজনীয় পণ্যভিত্তিক ই-কমার্স ব্যবসা।

ই-কমার্স খাতকে টেকসই, দক্ষ জনশক্তি তৈরি ও সংগঠিত করতে কাজ করছে ই-বিজনেস স্কলার। এর উদ্দেশ্য হলো রিসার্চ, লার্নিং ও দক্ষ জনশক্তি তৈরি। অনুষ্ঠানে ই-ক্যাবের ভাইস প্রেসিডেন্ট শাহাব উদ্দিন শিপন বলেন, ই-বিজনেস স্কলার বাংলাদেশে ই-কমার্স প্রসারে ইতিবাচক ভূমিকা পালন করবে। অনুষ্ঠানে ৬ টা ক্যাটাগরিতে ৬০ জনেরও বেশি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড প্রদান করা হয়।