Skip to content

২রা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ফ্রিল্যান্সারদের বৈশ্বিক মার্কেটপ্লেস ডিজিহাব২৪ এর যাত্রা শুরু

আন্তর্জাতিক ফিল্যান্সিং মার্কেটপ্লেস ডিজিহাব২৪ এর যাত্রা শুরু হলো ভার্চুয়াল মাধ্যমে মঙ্গলবার রাতে। বাংলাদেশ ও অস্ট্রেলিয়া থেকে অতিথিদের অংশগ্রহণে জমকালো আয়োজনে যাত্রার এই দিনে প্রধান অতিথি হিসেবে যুক্ত জন আইসিটিা ডিভিশনের প্রজেক্ট ডিরেক্টর, আইডিয়া সৈয়দ মজিবুল হক।

অতিথি হিসেবে আরো যুক্ত হন ডিজিহাব২৪ এর স্বপ্নদ্রষ্ঠা, চেয়ারম্যান হেমি হোসেইন, ডিজিটাল এন্টারপ্রেনারস হাব এর চিফ এডভাইজর বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হেলাল উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ মজিবুল হক বলেন, "এই উদ্যোগ দেশের জন্য ভীষণ আনন্দের। আমরা আইসিটি ডিভিশন দীর্ঘদিন ধরে দেশের ফ্রিল্যান্সারদের জন্য নানাধরনের উদ্যোগ নিয়েছি। সম্প্রতি সরকার ফ্রিল্যান্সারদের স্বীকৃতি দেবারও উদ্যোগ নিয়েছে। এমন একটা সময়ে ডিজিহাব২৪ একটা বড় ইনোভেশন, আপনাদের অভিনন্দন।"

ডিজিহাব২৪ এর প্রতিষ্ঠাতা, বাংলাদেশের সন্তান, অস্ট্রেলিয়ান শিক্ষা ব্যাক্তিত্ব হেমি হোসেইন বলেন, "আমার দীর্ঘদিনের একটা স্বপ্নপূরণ হলো আজ। আমাদের এই উদ্যোগ আমার দেশের তরুণদের কাজকে বৈশ্বিক মার্কেটে পরিচিত করাতে পারলেই আমাদের স্বার্থকতা। আমি এই উদ্যোগকে সফল করতে সবার সহযোগীতা চাই।"

ডিজিটাল এন্টারপ্রেনারস হাব এর চিফ এডভাইজর বিগ্রেডিয়ার জেনারেল (অবঃ) হেলাল উদ্দিন বলেন, "নানা কারণে আজকের দিনটি ঐতিহাসিক। আমি আনন্দিত যে এরকম একটা বড় কাজের সূচনালগ্নে যুক্ত হতে পেরে।"

উদ্বোধনী আয়োজনটি একযোগে ডিজিহাব২৪, দৈনিক বাংলাদেশ প্রতিদিন, ক্যারিয়ার্স হাব বাংলাদেশের ফেসবুক পেইজে সম্প্রচার হয়।