Skip to content

২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিয়ের সাজেও ব্যাট-বল ছাড়েন নি সানজিদা

হলুদের দিন গায়ে জড়ানো হলুদ শাড়ি। নববধুর সাজ মাথায়, হাতে; কপালে ফুলের ছড়াছড়ি। সাজ দেখে বোঝা যাচ্ছে বিয়ের পিড়িতে বসতে যাচ্ছেন কোন রমণী। তিনি আর কেউ নন, জাতীয় নারী ক্রিকেট দলের ব্যাটসম্যান সানজিদা ইসলাম। ক্রিকেটকেই করে নিয়েছেন নিজের ধ্যানজ্ঞান। শুধু ক্যারিয়ার জীবন নয়, জীবন সঙ্গী হিসেবেও বেছে নিয়েছেন ক্রিকেটার একজন ক্রিকেটারকে। তিনি আর কেউ নন, মীম মোসাদ্দেককে। ১৬ অক্টোবর গায়ে হলুদের পরের দিন রংপুরেই হয়েছে তাদের বিয়ের অনুষ্ঠান।

 

ক্রিকেটার হওয়ার স্বপ্ন নিয়ে ২০০৯ সালে বিকেএসপিতে ভর্তি হয়েছিলেন এই নারী। তিন বছরের মধ্যেই ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের জার্সিতে অভিষেক হয়। এর দুই বছর পরেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে অভিষেক। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৫৪ ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি খেলেছেন। ২০১৮ সালে এশিয়া কাপ জয়ী দলের সদস্যও ছিলেন এই ব্যাটার।

 

২০১৪ সালে বিকেএসপি পাঠ চুকিয়ে রংপুরে ফিরে যান। এরপর রংপুর ক্রিকেট একাডেমিতে অনুশীলন শুরু। সেখানেই আরেক ক্রিকেটার মোসাদ্দেকের সঙ্গে পরিচয়। দুজনেরই দুজনকে ভালো লেগে যায়, শুরু হয় মনের আদান-প্রদান।

ছয় বছরের প্রেম অবশেষে পরিণতিতে গড়ায় দুই পরিবারের সম্মতি ও আয়োজনে। সানজিদার মতো শীর্ষ পর্যায়ে না খেললেও মোসাদ্দেকের নাম-ডাক আছে স্থানীয় ক্রিকেটে। জাতীয় লিগে রংপুরের বিভাগের হয়ে খেলা মোসাদ্দেক বর্তমানে খেলছেন ঢাকা প্রথম বিভাগ লিগে।