Skip to content

৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

‘ওমিক্রন’ আক্রান্ত জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার

গত ১  ডিসেম্বর  জিম্বাবুয়ে থেকে দেশে ফেরেন বাংলাদেশ নারী ক্রিকেটদল। প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে খেলার গৌরব নিয়েই দেশে ফিরে আসে নারী ক্রিকেটাররা। কিন্তু এ আনন্দ যেনো মাঠে মারা গেলো তাদের করোনা টেস্টের পরে। জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের শরীরে শনাক্ত হয়েছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’।

 

এর ফলে দেশে প্রথমবারের মতো শনাক্ত হয়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট 'ওমিক্রন'। আজ শনিবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন। দুপুরে স্বাস্থ্যমন্ত্রী এবং বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপন গণমাধ্যমের সামনে এসব তথ্য প্রকাশ করে জানান, দুজন ওমিক্রন আক্রান্ত হলেও তারা শারীরিকভাবে সুস্থ আছেন।

 

জিম্বাবুয়ে থেকে বিশ্বকাপ বাছাই পর্ব শেষ করে গত ১ ডিসেম্বর দেশে ফিরে আসে বাংলাদেশ নারী ক্রিকেট দল। দেশে ফেরার পর দুবারের করোনা পরীক্ষায় দুই নারী ক্রিকেটারের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।

 

সারা বিশ্বজুড়ে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে সংক্রমণের শঙ্কায় এরপর তাদের রাখা হয়েছিল আইসোলেশনে। পুরো দলের কোয়ারেন্টাইনের সময়ও বাড়ানো হয়েছিলো। কয়েক দফা পরীক্ষা শেষে শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়, ওই দুই নারী ক্রিকেটার করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনে আক্রান্ত।