Skip to content

১লা ডিসেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শীতের ফ্যাশনে ডেনিম 

দিন দিন বেড়ে চলছে শীতের প্রকোপ। তবে এই শীতে কি পরে বাইরে বের হওয়া যায় তা নিয়ে চিন্তায় পড়ে যায় অনেকেই। ফ্যাশনপ্রেমীরা শুধু আরামদায়ক পোশাক নয় ফ্যাশনের বিষয়টাকেও মাথায় রাখে। আর শীতকালেই সবচেয়ে বেশি ফ্যাশনেবল ও বিভিন্ন ট্রেন্ডের পোশাক পাওয়া যায়। আর কয়েক বছর ধরেই শীতে জায়গা দখল করে নিয়েছে ডেনিম তৈরি সব পোশাক গুলো। 

বর্তমানে সব বয়সী ফ্যাশনপ্রেমীদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে ডেনিম। ডেনিমের ওপর তরুণদের ভালোবাসাটা বেশ পুরনো। সেই ভালোবাসার জায়গা থেকেই নিত্য নতুন রূপে ডেনিম জায়গা করে নিয়েছে দৈনন্দিন ফ্যাশনে। ক্যাজুয়াল ও ফরমাল দুটি লুকেই এই পোশাক মানিয়ে যাবে ডেনিম শার্ট। এবারের শীতের ফ্যাশন ট্রেন্ডটাও হয়তো ডেনিমকে ঘিরেই। অফিসে যাওয়া, আউটিং, পার্টি,  কলেজ বা বন্ধুদের আড্ডা সব জায়গায় ডেনিম সহজেই মানিয়ে যায়।

এখন ফ্যাশন ট্রেন্ড আগের পুরনো ধারা গাঢ় নীলের ডেনিম ফ্যাশনে সীমাবদ্ধ নেই। ফেব্রিকের ওয়াশিংয়েও এসেছে অনেক পরিবর্তন। ওয়াশড ডেনিম, অ্যাসিড ওয়াশড ডেনিম, ভিনটেজ ডেনিম, ডিস্ট্রেসড ডেনিম- বিভিন্ন ধরনের ওয়াশড ডেনিম এখন তৈরি করা হয়। আর এসব ফেব্রিকের প্যান্ট ও শার্ট ফ্যাশনে এনেছে ব্যাপক পরিবর্তন। বর্তমানে ফুল ও শর্ট স্লিভ জ্যাকেট, মেয়েদের লং শার্ট, টপস, ব্লেজার, ইউনিসেক্স শাল, কুর্তি, জাম্প সুট, ফুল স্লিভ স্কার্ট, ফতুয়া থেকে শুরু করে হাল ফ্যাশনের কটি সবকিছুই তৈরি হচ্ছে ডেনিম দিয়ে। ডেনিমের পোশাক স্টাইলের পাশাপাশি আরামদায়ক ও টেকসই। 

এ ছাড়াও অনেক ডেনিমে করা হচ্ছে প্রিন্ট ও এমব্রয়ডারি। তবে ফেব্রিক এবং থিমে প্রাধান্য পাচ্ছে পশ্চিমা ধাঁচ। এই কারণে তো ফ্যাশনপ্রেমীরাও বেশি বেশি আকর্ষিত হচ্ছে ডেনিম ফ্যাশনে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ