Skip to content

২১শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

তাদের ভালোবাসা মানেনি উচ্চতার ব্যবধান

যুক্তরাজ্যে বাস করে এক দম্পতি জেমস এবং ক্লো লাস্টেড। স্বামী জেমস পেশায় অভিনেতা ও উপস্থাপক আর স্ত্রী ক্লো পেশায় শিক্ষক। ভালোবেসে তারা ২০১৬ সালে বিয়ে করেছেন। কিন্তু একসাথে দেখতে তারা আর সব দম্পতির মতো স্বাভাবিক নয়। বিশেষত্ব হল তাদের উচ্চতার ব্যবধানে। তাদের মধ্যে উচ্চতার ব্যবধান প্রায় ২ ফুট (১ ফুট ১০ ইঞ্চি)। স্বামী-স্ত্রীর উচ্চতায় সবচেয়ে বেশি ব্যবধান হিসেবে গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছেন এই দম্পতি।

 

উচ্চতার এই ব্যবধান মূলত জেমসের কারণেই। জেমসের উচ্চতা ৩ ফুট ৭ ইঞ্চি, অন্যদিকে তার স্ত্রী ক্লোর উচ্চতা ৫ ফুট ৫.৪ ইঞ্চি। জেমস বিরল ধরনের বামনরোগ ‘ডিসট্রোপিক ডিসপ্লেসিয়াতে’ আক্রান্ত। এই রোগ হাড় এবং তরুনাস্থির উন্নয়ন বাধাগ্রস্ত করে। ২০১২ সালে জেমস তার নিজ শহরে অলিম্পিক মশাল বহন করেন। এরপর তার কিছু বন্ধু ক্লোর সঙ্গে তার পরিচয় করিয়ে দেয়। ক্লো নিজের উচ্চতা অনুসারে অধিক উচ্চতার মানুষই পছন্দ করতেন। কিন্তু জেমসের সঙ্গে পরিচয় হওয়ার পর তার পছন্দ পরিবর্তন হয়।  প্রথম দেখা হওয়ার পর তারা স্থানীয় একটি পানশালায় সাক্ষাৎ করেন জানিয়ে ক্লো বলেন, সত্যি বলতে মানুষ কি বলবে আমার সেই ভয় হতো। ওই সময় তিনি কার্ডিফে পড়তেন এবং তখনই মধ্যে ভালোবাসার সম্পর্ক হয়।  

 

মিকা হিসেবে আত্মপ্রকাশ করেন। এর সাত মাস পর তারা প্রথমবারের মতো নর্থ ওয়েলেসের একটি লেকে ভ্রমণ করেন। সেখানেই জেমস, ক্লোকে হাঁটু গেড়ে বিয়ের প্রস্তাব দেন। ক্লো খুশিমনেই তার প্রস্তাবে রাজি হয়ে যান।

 

ক্লো লাস্টেড বলেন, আমাদের ভালোবাসার গল্প আমাদের নিজেদের এবং অন্যদের এটা শিখিয়েছে যে, বইয়ের কাভার দেখে আপনি বইকে বিচার করতে পারেন না। তাদের সম্পর্ক ভালোবাসার একটি অনন্য উদাহরণ সৃষ্টি করেছে। জেমস-ক্লো দম্পতির অলিভিয়া নামে দুই বছরের এক কন্যাসন্তানও রয়েছে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ