Skip to content

২০শে মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | সোমবার | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচআর মার্ট বিডি আয়োজন করছে তিন দিন ব্যাপী ই-কমার্স সামিট

করোনা মহামারীতেও দ্বিগুণ বেগে প্রসারিত হচ্ছে সম্ভাবনাময় ই-কমার্স খাত। ব্যবসার পরিধি বাড়ার সাথে সাথে বাড়ছে দক্ষ জনশক্তির চাহিদা,সৃষ্টি হচ্ছে নতুন নতুন কর্মসংস্থান। এই খাতের দক্ষ জনবল তৈরি ও সামগ্রিক উন্নয়নয়ের লক্ষ্যে এইচআর মার্ট বিডি আয়োজন করছে তিন দিন ব্যাপী ই-কমার্স সামিট।ক্লাউড ইন্সটিটিউটের স্পন্সরে আয়োজিত ”জব প্রসপেক্টস ইন ই-কমার্স এন্ড আইটি ইন্ডাস্ট্রি” সামিটে দেশ সেরা লিডারগন তরুনদের প্রত্যাশিত কর্মসংস্থান অর্জনে পূর্ণ দিকনির্দেশনা প্রদান করবে।

 

২৬ এপ্রিল শুরু হতে যাওয়া এই ভার্চুয়াল সামিটে ১৩ টি ই-কমার্স ও আইটি প্রতিষ্ঠানের সিইও এবং ফাউন্ডারগন ধারাবাহিক ভাবে আলোচনায় অংশ নিবে।এছাড়াও উপস্থিত থাকবে দেশবরেণ্য ইন্ডাস্ট্রি এক্সপার্ট, উদ্যোক্তা, কর্পোরেট ব্যাক্তিত্ব, সনামধন্য শিক্ষক এবং নিজ নিজ কর্মক্ষেত্রে সফল ব্যক্তিবর্গ। সম্পূর্ণ বিনামুল্যে রেজিস্ট্রেশনের মাধ্যমে আগ্রহী যে কেউ এই প্রোগ্রামে অংশগ্রহন করতে পারবে। এই অনুষ্ঠান সম্পর্কে এইচআর মার্ট বিডি’র প্রধান উপদেষ্টা এসএম আহবাবুর রহমান বলেন,” কভিড-১৯ এর কারনে যখন গতানুগতিক ব্যবসা পদ্ধতি মুখ থুবড়ে পড়ছে সেখানে ই-কমার্স খাতে খুলছে সম্ভাবনার সোনালি দুয়ার।ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি(ডিসিসিআই) এর গবেষণা মতে,২০২০ সালেই দেশের ই কমার্স খাতের আকার বেড়েছে ১৬৬ শতাংশের বেশি,২০২৩ সাল নাগাদ এই খাতের আকার দাঁড়াবে ৩ বিলিয়ন ডলারেও বেশি। তাই, এই সেক্টরে সৃষ্টি হওয়া কর্মসংস্থানে যেন তরুণরা নিজেদের মেলে ধরতে পারে সেই লক্ষ্যেই এই উদ্যোগ গ্রহন করা।

 

“ তিন দিন ব্যাপী এই আয়োজনের প্রথম দিনের (২৬ এপ্রিল) সেশনে “Emerging the F-Commerce & IT Startups: Solving the customer problems” বিষয়ে আলোচনা করা হবে। দ্বিতীয় দিনের (২৮ এপ্রিল) সেশনে “Growth Strategy for E-Commerce & IT industry” বিষয়ে এবং তৃতীয় দিনের (৩০ এপ্রিল) সেশনে “How COVID-19 is Transforming the E-Commerce & IT Industry in Bangladesh” টপিকে ডিসকাস করা হবে। প্রতিটি সেশনই রাত ৯ টায় শুরু হয়ে রাত ১০.৩০ মিনিট পর্যন্ত চলবে।

 

দেশের ক্রমবর্ধমান ই-কমার্স খাত ও আইটি ইন্ডাস্ট্রি নিয়ে আয়োজিত এই সামিটে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে চ্যানেল আই, নিউজ পার্টনার পিবিএন২৪ ডটকম। এছাড়াও ইয়ুথ এংগেইজমেন্ট পার্টনার হিসেবে থাকছে ই-ক্যাব ইয়ুথ ফোরাম,ওয়াইডিএ, অরগানিজিং পার্টনার ই-ক্লাব , স্টার্টআপ খুলনা, ডিজিটাল মার্কেটিং পার্টনার এডফিনিক্স,আইটি পার্টনার ডায়না হোস্ট, কমিউনিটি পার্টনার কো-ওয়ার্ক, এসোসিয়েট পার্টনার মশলার হাট এবং ক্লাব পার্টনার হিসেবে থাকছে ডুয়েট ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাব। এই প্রোগ্রামে অংশ নিতে চাইলে রেজিস্ট্রেশন করুন : https://cutt.ly/1vD8JWs

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ