Skip to content

৫ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুশকি দূর করতে লেবু

আমরা প্রতিনিয়তই চুলের নানা সমস্যায় ভুগি। চুল পড়ে যাওয়া থেকে শুরু করে চুল রুক্ষ হওয়া ইত্যাদি। এরমধ্যে আরেকটি পরিচিত সমস্যা হল খুশকি। খুশকি চুলের সৌন্দর্য নষ্ট করে দেয়। তবে এই খুশকি দূর করতে লেবু বেশ কার্যকর। আজ জানবো খুশকি তাড়াতে লেবুর ব্যবহার সম্পর্কে –

 

 

মধু ও লেবু – খুশকি সমস্যা রোধে মধু ও লেবু বেশ উপকারী। ৪ টেবিল চামচ মধু ও ২ টেবিল চামচ লেবুর রসের সঙ্গে সামান্য পানি মিশিয়ে নিন।  চুলের গোড়ায় ১০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর শ্যাম্পু দিয়ে চুল ভালো করে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাবেন। 

 

আমলকি ও লেবু- লেবু ও আমলকির মিশ্রণ চুল থেকে সহজেই খুশকি দূর করে৷ ২ টেবিল চামচ লেবুর রসের সঙ্গে ২ টেবিল চামচ আমলকীর রস মিশিয়ে নিন। এটি চুলের গোড়ায় আধা ঘণ্টা লাগিয়ে রাখুন। এরপর শ্যাম্পু দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। দারুণ উপকার পাবেন। 

 

টক দই ও লেবু- টক দই ও লেবু চুলকে সুন্দর ও মসৃণ করতে সহায়তা করে। ২ টেবিল চামচ টক দই ও ১ টেবিল চামচ লেবুর রসের সঙ্গে ১ চা চামচ মধু মিশিয়ে মাথার ত্বকে ২০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর শ্যাম্পু করুন। এভাবে নিয়মিত চুলের যত্ন নিলে সহজেই খুশকি সমস্যা থেকে রক্ষা পাওয়া যাবে। পাশাপাশি চুল হবে আরো সুন্দর ও ঝলমলে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ