Skip to content

২রা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শুরুতেই করোনার টিকা নিবেন রানি এলিজাবেথ

 

যুক্তরাজ্যের স্বাস্থ্য নিয়ন্ত্রক সংস্থা ফাইজার-বায়োএনটেকের করোনার টিকার জরুরি অনুমোদন দিয়েছে। আগামী সপ্তাহ থেকে সেখানে টিকাদান কর্মসূচি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এ কর্মসূচির শুরুতেই ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথ এই টিকা নেবেন বলে জানা গেছে। 

 

গত বুধবার ফাইজার-বায়োএনটেকের টিকার জরুরি অনুমোদন দেয় যুক্তরাজ্য। এ টিকা কাদের দেয়া হবে তা বয়স ও ঝুঁকির বিষয়টি বিবেচনা করে নির্ধারণ করবেন স্বাস্থ্য কর্মকর্তারা। 

 

তবে শুরুতেই রানী এলিজাবেথ টিকা পাচ্ছেন বলে পক্ষপাতিত্ব মনে হতে পারে। কিন্তু এ বিষয় কিছুটা খোলসা করে বলা হয় যুক্তরাজ্যের মেইল অন সানডে পত্রিকার এক প্রতিবেদনে, সেখানে বলা হয় ৯৪ বছর বয়সী রানি এলিজাবেথ ও তাঁর স্বামী ৯৯ বছর বয়সী প্রিন্স ফিলিপ তাঁদের বয়সের কারণে শুরুতেই টিকা পাচ্ছেন। তাঁদের প্রতি পক্ষপাত দেখানো হচ্ছে না।

 

প্রতিবেদনে আরও বলা হয়েছে, যুক্তরাজ্যের সাধারন জনগনকে  টিকা নিয়ে উৎসাহ প্রদানের  জন্য রাজপরিবারের জ্যেষ্ঠ ব্যক্তিরা তাঁদের টিকা দেওয়ার কথা জানাতে পারেন। এতে তথাকথিত টিকাবিরোধীদের মধ্যে উৎসাহ তৈরি হতে পারে।

 

এছাড়াও জানা যায়, বৃদ্ধাশ্রমের অবস্থানরত  ও তাঁদের দায়িত্বে থাকা কর্মীরাও শুরুতেই এ টিকা পাবেন। এর পাশাপাশি ৮০ বছরের বেশি বয়সী মানুষ এবং সম্মুখসারির স্বাস্থ্যকর্মীরা এ টিকা পাবেন।