Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

বৈশ্বিক ব্রান্ড “গুল আহমেদ ফেস্ট” বাংলাদেশে

সেলাই আয়োজন করতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় পাকিস্তানি ফ্যাশন ফেস্টিভ্যাল “ গুল আহমেদ ফেস্টিভ্যাল – ২০২১ ” । ফেস্টিভ্যালে থাকছে পাকিস্তানের বিখ্যাত ফ্যাশন ব্র্যান্ড “ গুল আহমেদ ” এর সব সেরা কালেকশন সেরা দামে।

গুল আহমেদ বিশ্বব্যাপী এক নামে সমাদৃত। বাংলাদেশের বাজারেও পছন্দের তালিকায় শীর্ষস্থানে এই ফ্যাশন ব্রান্ড।গুল আহমেদ বিশ শতকের গোড়ার দিকে টেক্সটাইলের ব্যবসা শুরু করেছিলেন। ১৯৫৩ সালে, গুল আহমেদ টেক্সটাইল মিলস লিমিটেড নামে উৎপাদন ক্ষেত্রে প্রবেশের সিদ্ধান্ত নিয়েছিল এবং বেসরকারীভাবে একটি সীমাবদ্ধ সংস্থা হিসাবে অন্তর্ভুক্ত হয়েছিল তখন। পরবর্তীতে ১৯৭০ সালে এটি করাচি স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত ছিল এবং এটি পাকিস্তানের শীর্ষস্থানীয় সম্মিলিত টেক্সটাইল হাউসগুলির মধ্যে একটি হিসেবে বিবেচিত হয়। করাচির সদরের জায়েবুননিসা স্ট্রিটের অ্যাট্রিয়াম মলে খুচরা বিক্রয় কেন্দ্র দিয়ে শুরু করে ২০০৩ সালে। আর এখন তো সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে এক নামে।

গুল আহমেদ ফ্যাশন ব্র্যান্ডের স্বীকৃত পরিবেশক হিসেবে বাংলাদেশ অনেক আগ থেকেই কাজ করছে দেশীয় ক্লোথিং স্টোর “সেলাই”। “সেলাই” এর পরিচালক রুবাবা আকতার বলেন, “ পাকিস্তানি ফ্যাশন ব্র্যান্ড গুলোর মধ্যে বাংলাদেশে গুল আহমেদের চাহিদা সবসময়ই বেশি। আমরা গুল আহমেদ বিক্রি করছি বেশ অনেকদিন, এই ব্র্যান্ডটির একটা আলাদা কাস্টমার বেইজ আছে যারা গুল আহমেদ ছাড়া অন্য ব্র্যান্ড কল্পনাও করতে পারেনা। তাই সরাসরি পাকিস্তান থেকেই আমরা ড্রেসগুলো ইম্পোর্ট করে থাকি।“

সেলাই এর আরেকজন পরিচালক আরিফ চৌধুরী, তিনি বলেন , “ সেলাই দেশের সর্বপ্রথম এ ধরনের আয়োজনের সূচনা করে।প্রতিবারই গুল আহমেদ ফেস্টিভ্যালে দারুন অনলাইন অফলাইনে দারুন সাড়া পাই আমরা। গুল আহমদের দারুন সব কালেকশন থাকবে এবারের ফেস্টিভ্যালে।অনলাইন অফলাইন দুই জায়গা থেকেই ফেস্টিভ্যালের কেনা কাটা করতে পারবে ক্রেতারা!”

 

সেলাই এর ফেসবুক পেইজঃ  https://www.facebook.com/shelaibd

ফেস্টিভ্যাল লোকেশনঃ সেলাই সিগনেচার আউটলেট, রোডঃ ৭, হাউজঃ ৩৫, ব্লকঃ জি,  বনানী।

গুল আহমেদ ফেস্টিভ্যাল চলবে জুনের ২৩ তারিখ থেকে ২৫ তারিখ পর্যন্ত। পাকিস্তানি সালোয়ার কামিজের প্রচুর চাহিদা থাকার বিষয়টি আমাদের দেশে নতুন নয়। তবে অথেনটিক পাকিস্তানি পোষাক পাওয়াটা চ্যালেঞ্জিং। আর তাই স্বীকৃত পরিবেশক থেকে পণ্য না কিনলে নকল হওয়ার বিশাল একটা সম্ভাবনা থেকে যায়।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ