Skip to content

৫ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রত্যেকটা দিনই হোক মা দিবস!

মা। ছোট্ট একটি শব্দ। এই ডাকটা যেন এক প্রশান্তির ডাক। মা ডাকে রয়েছে ভালোবাসাময় মধুর আবেগ,নির্ভরতা, ত্যাগ ও মমতা। প্রত্যেকটা মানুষের জীবনে তার সেরা অর্জনটি হচ্ছে মা। এই ডাক শুধু মমতার মধ্যেই সীমাবদ্ধ নয়, এর ক্ষমতাও অসীম। 

 

প্রত্যেকটা দিনই হোক মা দিবস!

 

আজ বিশ্ব মা দিবস। প্রতিবছর মে মাসের দ্বিতীয় রবিবার মা দিবস পালন করা হয়।বিশ্বের বিভিন্ন দেশে নানা আয়োজনের মাধ্যমে এই দিনকি পালিত হয়।সামাজিক যোগাযোগ মাধ্যমও এর বাইরে নয়। কারণ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলেমেয়েরা নানাভাবে তাদের মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করে। 

 

প্রত্যেকটা দিনই হোক মা দিবস!

 

আমাদের জীবনে যার অবস্থান সবকিছু ঊর্ধ্বে তিনিই হচ্ছেন মা। তাই তাকে শ্রদ্ধা বা ভালোবাসার জন্য আদৌ কি কোন বিশেষ দিনের প্রয়োজন আছে? নাকি বছরের প্রত্যেকটা দিনেই উচিত মাকে ভালোবাসা?শুধুই কি সন্তান হিসেবে দায়িত্ব-কর্তব্যের জন্যই দিনটি পালন করা? না, কখনো নয়।কারণ মায়ের কোন সঙ্গ হয় না। মা শুধুই মা। তাকে ভালোবাসার জন্য বিশেষ কোন দিনের প্রয়োজন নেই। প্রতিটা দিনই তাকে ভালোবাসা যায়। 

 

প্রত্যেকটা দিনই হোক মা দিবস!

 

মা' সে তো একজন যাদুকর। সব দুঃখ-কষ্টকে কেমন যাদু করে দূর করে দেয়। তার কাছে সবসময় শান্তি মেলে। যিনি মন খারাপের অভিযোগগুলো নিমিষেই মুছে দিতে জানেন। যার মধ্যে নেই কোন স্বার্থপরতা। সে জানে কিভাবে ভুলোগুলোকে শুধরে ভালোবাসার রূপ দিতে হয়।

 

প্রত্যেকটা দিনই হোক মা দিবস!

মা তার সন্তানের জীবনে সুপারম্যান। সন্তানকে কখনো কোনোকিছুর অভাব বুঝতে দেন না। যত বাঁধাই আসুক তার নিকট সন্তানের চাওয়া-পাওয়ার মূল্য সবচেয়ে বেশি। নিজের ইচ্ছাগুলোকে বিসর্জন দিয়ে সন্তানের ইচ্ছাগুলো পূরণ করা মানুষটাই মা। 

প্রত্যেকটা দিনই হোক মা দিবস!

আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে মায়ের ভূমিকা অনন্য। মায়ের মত ভালো বন্ধু মেলা দায়। কারণ মায়ের কাছে নিঃসঙ্কোচে সবকিছু বলা যায়। সন্তানের জীবনে শ্রেষ্ঠ শিক্ষক হচ্ছেন মা৷ যার থেকে কোনোকিছু আড়াল করা সম্ভব নয়। চোখের চাহনিতে সন্তানের মন বুঝে যাওয়া এই ব্যক্তিটাই মা। মায়ের ভালোবাসা সবকিছুর ঊর্ধ্বে। তাই বছরের প্রতিটা দিন মা কে ভালবাসুন। প্রতিটা দিনই হোক মা দিবস। এই করোনাকালীন সময়ে সব মা- ই যেন সুস্থ থাকেন, ভালো থাকেন এটাই প্রত্যাশা।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ