Skip to content

২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | রবিবার | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ভালোবাসা প্রকাশের দিন আজ!

আজ ৮ ফেব্রুয়ারি, ভালবাসার সপ্তাহের দ্বিতীয় দিন। প্রপোজ ডে। পছন্দের মানুষটিকে মনের কথা জানান দেয়ার দিন আজ। কিন্তু অনেকেই একটু গভীরে চিন্তা করতে চান। অনেকের প্রশ্ন, কেন এই প্রপোজ ডে, এর ইতিহাসই বা কি? 

 

১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইনস ডে হলেও ভ্যালেন্টাইনস উইক হিসেবে উদযাপিত হয় ৭ থেকে ১৪ তারিখ পর্যন্ত পুরো সপ্তাহ।  এই দিনের ব্যাপারে ইতিহাস সংযুক্ত  কোন গল্প খুঁজে পাওয়া যায়নি। তবে ভ্যালেন্টাইনস উইক আরো একটু বেশি রোমান্টিক করতেই যে এমন আয়োজন তা আর বলার অপেক্ষা রাখে না। 

 

প্রেম নিবেদনের জন্য একটি দিন ধার্য করা যেতেই পারে।  এ দিনে গোলাপ, চকলেট কিংবা একটি গ্রিটিং কার্ডে জানাতেই পারেন আপনার প্রেমের প্রস্তাবটি। অনেকেই হয়তো বলবেন প্রেম নিবেদন এর জন্য আবার বিশেষ দিনের দরকার কি। তবে ভাবুন তো বিশেষ দিনে বিশেষ কিছু করার মজাই আলাদা।  

আর হুট করেই মনের মানুষটিকে প্রপোজ করে দিলেই তো আর হল না।  আপনি কি বলবেন এবং কি করতে চাচ্ছেন তা আগে থেকেই গুছিয়ে নেয়া দরকার। ভালোবাসার মানুষের সামনে আমাদের ভালোবাসা প্রকাশের সময় এলেই মুশকিলে পড়ে যেতে হয়। কিন্তু মনে রাখতে হবে আপনি এই সময়ে নিজেকে যেভাবে উপস্থাপন করবেন, তার মনে আপনাকে নিয়ে তেমন ধারনাই তৈরি হবে। 

তাই নিজেকে এমন ভাবে তৈরি করতে হবে৷ যাতে আপনি প্রপোজ করার পর, অপরপক্ষের মানুষটি মুচকি হেসে বলে, ' ইয়েস'।  আজকের দিনকে কাজে লাগিয়ে আপনিও আপনার  পছন্দের মানুষটিকে প্রেম নিবেদন  করবেন এবং শুরু করবেন নতুন জীবনের এক পথ চলা এমনটাই প্রত্যাশা।