Skip to content

৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

চাঁদপুরে প্রথম নারী জেলা প্রশাসক অঞ্জনা

বিগত তিন যুগ আগে চাঁদপুরকে জেলা ঘোষণার পর এই প্রথম চাঁদপুরে কোনো নারী জেলা প্রশাসকের দায়িত্বে আসলেন। তিনি হলেন প্রশাসক বেগম অঞ্জনা খান মজলিস। 

রবিবার (১ জানুয়ারি) প্রশাসনে জেলা পর্যায়ে তার প্রথম কর্ম দিবস শুরু করেছেন অঞ্জনা। ঠিক একই দিন দুপুর ২টায় চাঁদপুর ত্যাগ করেন, সদ্য বিদায়ী জেলা প্রশাসক মাজেদুর রহমান খান। কর্ম দিবসের প্রথম দিনে কর্মস্থলের সহকর্মী ও চাঁদপুরের সব শ্রেণি ও পেশার মানুষের সহযোগিতা প্রত্যাশা করেছেন অঞ্জনা।

এদিন, জেলা প্রশাসনের সহকর্মীরা বেশ কয়েকটি গাড়ি নিয়ে চাঁদপুরের মতলব সেতু পর্যন্ত পৌঁছে দেন তাদের পুরনো সহকর্মী মাজেদুর রহমান খানকে। এর আগে নতুন জেলা প্রশাসকের কাছে সকালে দায়িত্ব হস্তান্তর করেন তিনি। এর আগে গত শনিবার বিকেলে সদ্য যোগ দেওয়া জেলা প্রশাসক বেগম অঞ্জনা খান মজলিসকে চাঁদপুরে স্বাগত জানিয়ে ফুল দিয়ে বরণ করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানসহ বেশ কয়েকজন সরকারি কর্মকর্তা। 

২২তম বিসিএস (প্রশাসন) ক্যাডার কর্মকর্তা বেগম অঞ্জনা খান মজলিস চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কার্যালয় থেকে তার কর্ম জীবন শুরু করেন। পরে তিনি ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং মানিকগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক পদে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ বিগত ২০১৭ সালে উপ সচিব পদে পদোন্নতি লাভ করেন বেগম অঞ্জনা খান মজলিস। এদিকে, চাঁদপুরে প্রথম কর্ম দিবস শুরু করে নারী এই জেলা প্রশাসক সহকর্মী ও চাঁদপুরে সব শ্রেণি ও পেশার মানুষের সহযোগিতা কামনা করেছেন।