Skip to content

৩রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | শুক্রবার | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোশাকে ফুটে উঠুক শিল্প

বাটিক ও হ্যান্ড প্রিন্টের নানান ফিউশন নিয়েই আর্ট অ্যাটাকের যাত্রা শুরু। সব সময়ই পোশাকের মধ্যে ফুটিয়ে তুলতে চেয়েছে নানান শিল্প। কখনই সরাসরি পোশাক শিল্পের কারিগর হয়ে উঠার চিন্তা ভাবনা ছিল না। কাগজ থেকে ক্যানভাস, ক্যানভাস থেকে কাপড়ে ধাপে ধাপে লাগলো শিল্পের ছোঁয়া। ফ্যাশনের সাথে আরামকে মাথায় রেখে আর্ট অ্যাটাক পোশাক তৈরি করে আসছে

২০২১ সালের এপ্রিল থেকে আর্ট অ্যাটাক ক্লথিং ব্র্যান্ড এর যাত্রা শুরু হয়। শুরুটা ছিল কাছের মানুষদের অনুপ্রেরণায়। ফেসবুকে নিজের আঁকা নানান ধরনের ছবি শেয়ার করার পর মানুষজন বলতো শাড়িতে কিংবা জামাতে এঁকে দেওয়ার জন্য। তখন থেকেই এই বিষয়টাকে প্রফেশনাল ভাবে নেওয়ার চিন্তা মাথায় আসল। তারপর এখন পর্যন্ত আর্ট অ্যাটাকের প্রায় ২০০ পোশাকের বেশি ডিজাইন করেছে। আর্ট অ্যাটাকের পরিকল্পনা নিজের দেশীয় পোশাক ভিন্নভাবে উপস্থাপন এবং সারাদেশে ও দেশের বাইরে নিজের ব্র্যান্ডকে পরিচিত করা। পরিকল্পনা সফলের পথে হাঁটছে আর্ট অ্যাটাক। এমনকি নিজের ক্লথিং ব্রান্ডের মডেল ওনার নিজেই।

আর্ট অ্যাটাকের সিগনেচার প্যাটার্ন বাটিক ও হ্যান্ড প্রিন্টের নানা ফিউশনে পোশাক তৈরি করা। যুগের সাথে তাল মিলিয়ে নতুন কিছু করাই আর্ট অ্যাটাকের লক্ষ্য। যেমন- বাটিকের পোশাক অনেকেই পড়েন বা পছন্দ করেন, সেই বাটিককেই যখন নতুন প্যাটার্নে বানিয়ে হ্যান্ড পেইন্টের সাথে ফিউশন করা হয় তখন সেটি আরো বেশি আকর্ষণীয় এবং অনন্য হয়ে ওঠে । আর্ট অ্যাটাক এরকম কিছু ফিউশন নিয়েই কাজ করে যা অন্য কোনো ব্যান্ডে হয়তো পাওয়া যাবে না। এছাড়াও আর্ট অ্যাটাক বঙ ওয়েস্টার্ন পোশাক তৈরীর দিকে বেশ গুরুত্ব দেয় ।

আর্ট অ্যাটাকের জনপ্রিয় পোশাকের মধ্যে

অপরাজিতা- চার রঙের মিশেলে করা বাটিকের নায়রা জামা।
বাগানবিলাস -এই প্যাটার্নের বাটিকও আর্ট অ্যাটাকের সিগনেচার ডিজাইন । বাইরে কোথাও পাবেন না এরকম। টেলিফোন বুথ- “টেলিফোন বুথ” কুর্তি বাটিক এবং হ্যান্ড প্রিন্টের ফিউশনে করা রঙিন করতে।

এই বাটিক গুলো আর্ট অ্যাটাকের ওনারের নিজের হাতে করা তা যতই সময় সাপেক্ষ হোক না কেন। সে সব সময় এই কাজগুলি নিজের হাতেই করে তার ক্রেতাদের জন্য। আর্ট অ্যাটাক সবসময় সুতি নিয়ে কাজ করে যাতে করে ফ্যাশন যেনো কখনো অস্বস্তির মধ্যে কাউকে না ফেলে। ফ্যাশন যাতে সব সময় আরাম দেয় সেই দিক থেকে হার্ট অ্যাটাক সবসময় সুটিকে প্রাধান্য দিয়ে আসছে। আর্ট অ্যাটাক সব সময় স্টুডেন্টদের বাজেটের কথা ভেবেই প্রাইজিং করে । প্রাইজ রেঞ্জ ৬৫০-৫০০০ নির্ভর করে কাপড়ের ম্যাটেরিয়াল ও পেইন্টিংয়ের উপর। ভবিষ্যতে রাজশাহী সিল্ক নিয়ে বড় পরিসরে কাজ করার ইচ্ছা আর্ট অ্যাটাকের

সাক্ষাৎকার – আনিকা তাবাসসুম

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ