Skip to content

২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

অ্যাপভিত্তিক এসি গাড়ির সেবা ৫০ টাকায়

রাস্তার জ্যাম যেন আমাদের নিত্যদিনের সংগী। বিভিন্ন সময়ে আমরা অতিষ্ঠ হয়ে যাই। কিছু ক্ষেত্রে তো এমনও হয়, আমাদের জীবনের  হারিয়ে ফেলি মূল্যবান সময় এবং মূল্যবান অর্থ। সকল মানুষেই সীমিত খরচে সর্বোচ্চ সেবাটুক পেতে চায়। তেমনেই সেবা প্রদানের লক্ষ্যে ভিন্ন সেবা ব্যবস্থা চালু হতে যাচ্ছে। দিন দিন জনপ্রিয় হচ্ছে অনলাইন সেবা। অনলাইনের মাধ্যমে ঘরে বসেই মিলছে সকল সমস্যার সমাধান। কেনাকাটা থেকে শুরু করে গাড়ি খোঁজাসহ সব সেবা নেওয়া যাচ্ছে। এবার দেশে অফিসগামীদের জন্য এক যুগান্তকারী সেবা চালু করলো ‘যাবো’।

অফিসে যাওয়ার জন্য গাড়ির জন্য ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় দাঁড়িয়ে থাকতে হবে না। ‘যাবো’ পিক অ্যান্ড ড্রপ সার্ভিস থেকে এখন সহজেই সুবিধা পাওয়া যাবে। নির্ধারিত স্থান থেকে প্রতিদিন গাড়ি ছেড়ে যাবে, যেকেউ চাইলে মাসব্যাপী এ সেবা নিতে পারবে। সুযোগ রয়েছে আসা-যাওয়ার। যাবো’র সকল সেবা নিতে হবে অ্যাপসের মাধ্যমে। অফিস শেষ করে ফেরার সময়ও থাকবে এ সেবা।মিরপুর ১ থেকে গুলশান আসা যাবে মাত্র ৫০ টাকায়। ৫০ টাকায় প্রতিষ্ঠানটি থেকে মিলবে ফিক্সড রুট, বাজেট ফ্রেন্ডলি ভাড়া, অন টাইম, ফিক্সড স্টপেজ, সর্বোচ্চ নিরাপত্তা ও হাইজিন এবং এসি গাড়ি। ১২ ডিসেম্বর থেকে মিরপুর টু গুলশান রোডে যাবোর সেবা চালু হবে। খুব শিগগির মোহাম্মদপুর থেকে গুলশান, উত্তরা থেকে মতিঝিল, ধানমন্ডি থেকে গুলশান এবং উত্তরা থেকে গুলশান চালু হবে সেবা।

প্রতিষ্ঠানটির কর্ণধার মোঃ রাফাত রহমান বলেন, "গ্রাহকের সেরা সেবা দেওয়া আমাদের লক্ষ্য"। সেবা পেতে গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে  যাবো অ্যাপটি।

দেশে বরাবরেই অনেক সেবা চালু হয়েছে। কিছু কিছু সেবা প্রতিষ্ঠান তাদের যথেষ্ট সেবা প্রদান করলেও কিছু সীমাবদ্ধতার কারণে তারা তাদের লক্ষ্য থেকে কিছুটা দূরে সরে যায়। যাবো অ্যাপটির সেবা ৫০ টাকায় মিললেও যাবো সেবা অ্যাপটির তাদের মান ধরে রাখতে হলে পারি দিতে হবে অনেক পথ। ডিজিটাল এই সময়ে প্রতিযোগিতার মঞ্চে টিকে থাকতে হলে এর বিকল্প কোন উপায় নাই।