Skip to content

৬ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের প্রস্তুতিতে আনুন সীমাবদ্ধতা

বছর ঘুরে আবারো মুসলিম সম্প্রদায়ের দুয়ারে এসেছে আরো একটি ঈদ। সারাবছরের অপেক্ষার ইতি ঘটিয়ে শুরু হয়েছে ঈদের প্রস্তুতি। গরুর হাট বসার প্রস্তুতিও শুরু হয়ে গেছে ইতোমধ্যেই৷ তবে এ সবকিছুর মধ্যে করোনার তৃতীয় ঢেউ যে দেশকে মৃত্যুপুরীতে পরিণত করছে সে কথা ভুলে গেলে চলবে না। তাই ঈদের প্রস্তুতিতে সীমাবদ্ধতা টানতে হবে। 

 

মুসলিম সম্প্রদায়ের সবথেকে বড় উৎসব বছরের দুটো ঈদ। ঈদ নিয়ে জল্পনা কল্পনা থাকবে এমনটাই তো স্বাভাবিক। ঈদের দিনে সকলে সকলের সাথে আনন্দ ভাগ করে নেয়। একসাথে উৎসব উদযাপন করে। কিন্তু এবার করোনা পরিস্থিতি যেমন ভয়ংকর রূপ নিচ্ছে তাতে ঈদ উদযাপন একেবারেই নিরাপদ নয়। তাই বলে ঈদ করবেন না? অবশ্যই করবেন। কিন্তু সেটা সীমাবদ্ধ করুন নিজের ঘর পর্যন্তই। 

 

যারা পশু কোরবানি করবেন তাদের পশু কেনা থেকে শুরু করে সবটাতে থাকতে হবে অধিক সতর্ক। ঈদের কেনাকাটা না হয় বন্ধ রাখলেন একটা বছর। তাতে আহামরি কিছু হবে না নিশ্চয়ই। তবে আপনার এবং আপনার পরিবার করোনার ঝুঁকি কিছুটা এড়িয়ে যেতে পারবেন। 

 

ঈদ পালনের একটা বড় আনন্দের বিষয় থাকে আত্মীয়স্বজনদের বাড়ী যাওয়া, একে অপরকে গোশত বিনিময় করা। এবছর নাহয় সেসব থেকে দূরে থাকুন। 

 

সুস্থ ও সুরক্ষিত থাকলে প্রতি বছরই ঈদ আমাদের জীবনে আসবে। কিন্তু ঈদ উদযাপন করতে গিয়ে করোনার থাবায় আক্রান্ত হয়ে কোন পরিবারে প্রাণহানি হয়ে গেলে তা সারা জীবনের জন্যই একটা শূন্যস্থান তৈরি করে দেবে। 

 

সুস্থভাবে ঈদ উদযাপন করুন, পরিবারসহ সুরক্ষিত থাকুন।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ