Skip to content

৬ই জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ | শনিবার | ২২শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

দুইশ’র ঘর ছাড়ালো একদিনে করোনায় মৃত্যু

করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে দৈনিক সংক্রমণের ও মৃত্যুর সব রেকর্ড ভেঙে গেছে গত কয়েকদিনে। তবে দুইশর ঘর ছাড়িয়ে আজ  দেশে করোনায় একদিনে সর্বোচ্চ সংখ্যক মানুষের মৃত্যুর নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২০১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ১৫৫৯৩।

 

গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১১ হাজার ১৬২ জন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছে ৯ লাখ ৭৭ হাজার ৫৬৮ জন। শনাক্তের হার ৩১.৩২।  করোনায় মৃত্যু ও আক্রান্তের সর্বশেষ পরিসংখ্যান জানাতে আজ বুধবার স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

এ নিয়ে দেশে টানা ১১ দিন শতাধিক ব্যক্তির মৃত্যু হয়েছে। এর আগে মঙ্গলবার করোনায় প্রাণ হারান ১৬৩ জন। এদিন রেকর্ড ১১ হাজার ৫২৫ জনের করোনা শনাক্ত হয়। সর্বশেষ একদিনে খুলনায় ৬৬, ঢাকা ৫৮, চট্টগ্রামে ২১ ও রাজশাহীতে ১৮ জনের মৃত্যু হয় করোনায়। 

 

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম নতুন করোনা ভাইরাস সংক্রমণ দেখা দেয়। পরে তা সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। এরপর ধীরে ধীরে বাড়তে থাকে সংক্রমণ। গত বছরের শেষ দিকে এসে সংক্রমণ কমতে থাকে। দেশে এ বছরের মার্চ থেকে নতুন করে করোনা সংক্রমণ ও মৃত্যু বাড়তে থাকায় টানা বিধিনিষেধ চলছে।

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ