Skip to content

২১শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বুধবার | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

নতুন প্রক্রিয়া প্রবর্তনে পুরস্কৃত বিটিআরসি

'ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি-২০২১' পুরস্কারটি পেল বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিষ্ট্রেশন প্রক্রিয়া প্রবর্তনের জন্য পুরস্কারটি জিতেন বিটিআরসি। 

 

মঙ্গলবার বিকেলে আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়ন কর্তৃক আয়োজিত  এক অনুষ্ঠানে ভার্চুয়াল ভাবে এ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার পেয়ে বাংলাদেশের পক্ষে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার। 

 

খাতে বিশ্বের অন্যতম সম্মানজনক পুরস্কার 'ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০২১' এর মত অন্যতম সম্মানজনক এ পুরস্কার লাভ করে বিটিআরসি সেন্ট্রাল বায়োমেট্রিক ভেরিফিকেশন মনিটরিং প্লাটফর্ম বা সিবিভিএমপি প্রকল্পটি । বিটিআরসি অ্যাকশন লাইন সিফাইভ (C5) ক্যাটাগরিতে পুরস্কারটি জিতেন।  

 

ডব্লিউএসআইএস ফোরাম মূলত উন্নয়নশীল বিশ্বে ইন্টারনেট ব্যবহার বৃদ্ধি করে ধনি-দরিদ্র দেশগুলির মাঝে ডিজিটাল বিভাজন দূর করা। একই সঙ্গে সারা বিশ্বের সৃজনশীল উদ্ভাবনগুলো বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে কাজ করে। 

 

এবছর বিটিআরসি প্রথমবারের মত অংশ নেয় এবং কমিশনের বর্তমান চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার দায়িত্ব গ্রহণ করে অংশগ্রহণের নির্দেশনা দেয়। 

 

চলতি বছর ২৫ জানুয়ারি প্রকল্পটি জমা দেওয়া হলে ২০ টি প্রকল্পের মধ্যে এটি জায়গা করে নেয়। পরবর্তীতে ০১ মার্চ ভোট গ্রহণ শুরু হয়।  গত ১৯ এপ্রিল  ১৫ হাজারেরও বেশি ভোট পেয়ে প্রকল্পটি সেরা পাঁচের মধ্যে জায়গা করে নেয় এবং চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ