Skip to content

২২শে ফেব্রুয়ারী, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

করোনা রোগীদের উৎসাহ প্রদানে চিকিৎসকদের ভিন্নধর্মী প্রচেষ্টা!

একবছরেরও বেশি সময় ধরে দেশে চলছে করোনার দাপট।  ইতিমধ্যেই শুরু হয়ে গেছে করোনার দ্বিতীয় ঢেউ। আর এবছরের এ ঢেউ প্রথমবারের থেকে বেশ অনেকটাই শক্তিশালী। প্রায় প্রতিদিনই রেকর্ড গড়ছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে চিকিৎসকরাও। এরই মধ্যে করোনা রোগীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে নাচের মাধ্যমে ভিন্নধর্মী এক নজির গড়লেন ঢামেকের চিকিৎসকরা। 

 

 

করোনার এই সময়ে মানুষের আত্মবিশ্বাস ধরে রাখতেই তাদের এই প্রয়াস।  শুধু শারীরিক নয় মানসিকভাবেও সমর্থন দিতে  হাসপাতালেই নাচলেন চিকিৎসকরা। ভিডিওটি নিয়ে এর মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয়েছে বেশ তোলপাড়। ভিডিওটি প্রশংসা কুড়োচ্ছে সব স্তরে। 

(https://www.facebook.com/shashwata.chandan/posts/2260313297434912)

 

ভিডিওতে দেখা যায় সাম্প্রতিক সময়ে ভাইরাল হওয়া লন্ডন প্রবাসী গায়ক মুজা এর ‘নয়া দামান’ গানটির সাথে নাচছেন তারা। তিনজন ডাক্তারকে নাচটিতে অংশগ্রহণ করতে দেখা যায়।  তারা হলেন; ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার কৃপা বিশ্বাস, ডাক্তার শাশ্বত চন্দন, ও ডাক্তার আনিকা হোসেন খান।

 

আমাদের দেশে এই ঘটনা প্রথমবারের মতো হলেও বিশ্বজুড়ে এর আগেও বেশ কয়েকবার ভাইরাল হয়েছে এমন ভিডিও। গতবছর করোনার প্রথম ঢেউ চলাকালীন ভারতের এক নারী চিকিৎসকের পিপিই পরা নাচের ভিডিও সমাদৃত হয় পুরো বিশ্বজুড়ে। এবারও দেশের এই তিন চিকিৎসকের ভিন্নধর্মী প্রচেষ্টা সমাদৃত হচ্ছে প্রায় সব মহলেই।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ