Skip to content

৭ই মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | মঙ্গলবার | ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্কারের সেরা মৌলিক গান ‘ফাইট ফর ইউ’ গেয়েছেন হার

অবশেষে করোনা মহামারীর কারণে দুই মাস পিছিয়ে যাওয়া অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের ৯৩তম আসর অনুষ্ঠিত হয় গত ২৬ এপ্রিল। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে লসঅ্যাঞ্জেলেসের রেলস্টেশন ইউনিয়ন স্টেশন এবং হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটার ছাড়াও যুক্তরাজ্যের লন্ডন ও ফ্রান্সের প্যারিসে এর আয়োজন করা হয়। এবারের অস্কারে চমকপ্রদ ফল দেখে খুশি বিশ্ববাসী। এশীয়, অশ্বেতাঙ্গ এবং নারী- এই রাজনীতিতে পিছিয়ে পড়া মানুষেরা এবার সম্মান পেলেন অ্যাকাডেমি অব মোশন পিকচার্স অ্যান্ড সায়েন্সেস আয়োজিত এ পুরস্কার মঞ্চে। 

 

অস্কারের সেরা মৌলিক গান ‘ফাইট ফর ইউ’ গেয়েছেন হার

 

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসে সেরা মৌলিক গান হয়েছে ‘ফাইট ফর ইউ’। এটি গেয়েছেন মার্কিন কৃষ্ণাঙ্গ গায়িকা হার। ‘জুডাস অ্যান্ড দ্য ব্ল্যাক মেসায়া’ ছবিতে ব্যবহৃত হয়েছে হারের এই গানটি। ২৩ বছর বয়সী এই তারকার প্রকৃত নাম গ্যাব্রিয়েলা সার্মিয়েন্টো উইলসন। বিজয়ী গানের নাম ঘোষণা করেন এ প্রজন্মের গায়িকা-অভিনেত্রী জেন্ডায়া।

 

অস্কারের সেরা মৌলিক গান ‘ফাইট ফর ইউ’ গেয়েছেন হার

 

এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছিলো স্পিক নাউ (ওয়ান নাইট ইন মায়ামি), হিয়ার মাই ভয়েস (দ্য ট্রায়াল অব দ্য শিকাগো সেভেন), ইও সি-সিন (দ্য লাইফ অ্যাহেড-লা ভিটা দাবান্তি আ সে), হুসাভিক (ইউরোভিশন সং কন্টেস্ট: দ্য স্টোরি অব ফায়ার সাগা)। কিন্তু হার তার অসাধারণ গানের জন্য জিতে নেন এবারের পুরস্কার।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ