Skip to content

৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিষ্টাব্দ | রবিবার | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন বছরে ১২ রাশির ১২ মাস

কেমন কাটলো ২০২৩? বছর শেষে পাওয়া না পাওয়া প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাব ক্রমেই বাড়বে বই কমবে না। এত আশা প্রত্যাশা আছে বলেই বাঁচার এতো আকাঙ্ক্ষা। তাই নতুন বছর কেমন কাটবে তার একটু আশ্বাস হয়তো রাশিফলে পাওয়া যেতে পারে। সেজন্যই ২০২৪ কেমন কাটবে তার একটি আয়োজন করা হলো।

মেষ রাশি
মেষ রাশির জাতকরা ২০২৪ সালে বিভিন্ন ধরনের অভিজ্ঞতার সম্মুখীন হবেন। এ বছরে কেরিয়ার ও আর্থিক জীবনে স্থায়িত্ব থাকবে। তার পাশাপাশি শিক্ষা, প্রেম ও দাম্পত্য জীবনের জন্যও সময়ে মোটের ওপর ভালো। তবে স্বাস্থ্যের যত্ন নিতে হবে মেষ রাশির জাতকদের। এই রাশির যে ছাত্রছাত্রীরা উচ্চশিক্ষা লাভ করছেন তাঁদের জন্য বছরের শুরুর সময়টি ভালো। এই রাশির জাতক জাতিকাদের ত্বকে অ্যালার্জি, অনিয়মিত রক্তচাপ, মানসিক অবসাদ, মাথা ব্যথা, জ্বর হতে পারে। শিক্ষার্থীদের জন্য এ বছরটি আশীর্বাদ স্বরূপ হতে চলেছে। এই বছর এই রাশির জাতক জাতিকাদের ব্যয়ের পরিমাণ বাড়বে, তাই কোথাও খরচ করার আগে অবশ্যই চিন্তা করতে হবে।
বৃষ রাশি
২০২৪ সালে বৃষ রাশির জন্য আসতে চলেছে একাধিক সুখবর। সাদা এবং সবুজ রং বৃষ রাশির মানুষের জন্য খুবই শুভ। চাকরিতে পদোন্নতির সুযোগ আসতে পারে। তবে বাড়ি আর অফিস সামলে চলতে বিপাকে পড়বেন। ছাত্র-ছাত্রীদের পড়াশোনার দিকে মন থাকবে সারা বছর। তবে সাফল্য আসার জন্য কঠোর পরিশ্রম দরকার। বছরের শেষের দিকে বড় পরীক্ষায় সফল হবেন। প্রতিযোগিতামূলক ক্ষেত্রে বড় নজির গড়ার সম্ভাবনা রয়েছে। এর ফলে আপনার আত্মবিশ্বাস খারাপ পরিস্থিতিকেও সহজ করে দেবে। বড় প্রোজেক্টের টিম লিডার নির্বাচিত হতে পারেন। আর্থিক জীবন মিশ্র ফল দেবে। যদি অর্থ বিনিয়োগ করতে চান তবে এই বছরে চিন্তা করতে পারেন। অর্থের অভাব হবে না। তবে বছরের মধ্যভাগে ধীরে ধীরে স্বাস্থ্যের উন্নতির সম্ভাবনা থাকবে।
মিথুন রাশি
২০২৪ সালে মিথুন রাশির জাতকরা কোনও কোনও ক্ষেত্রে উন্নতি হবে, আবার কোনও কোনও বিষয়ে সমস্যা দেখা দিতে পারে। চাকরিতে ভালো সাফল্য লাভ করবেন। সময়ের আগে কাজ পুরো করতে পারবেন। মার্চের শেষ থেকে এপ্রিলের মধ্যে পদোন্নতির প্রবল সম্ভাবনা রয়েছে। মে মাসের পর চাকরির কারণে বিদেশে যেতে হতে পারে। ১ মে থেকে ব্যয় বাড়বে। ধর্মীয় ও শুভ কাজে টাকা খরচ হবে। মিথুন রাশির ছাত্রছাত্রীরা কিছু সমস্যার মুখোমুখি হবেন। পড়াশোনায়ে কিছু ব্যবধান দেখা দিতে পারে। পড়াশোনায় উন্নতির চেষ্টা করবেন। পরিশ্রম করলে সফল হবেন। এই রাশির অবিবাহিত জাতকরা বছরের শুরুতে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে পারেন।বছরের শুরুতে মিথুন রাশির জাতকদের স্বাস্থ্য দুর্বল থাকবে। স্বাস্থ্য সমস্যা বাড়তে পারে। ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে বিভিন্ন সময়ে স্বাস্থ্য দুর্বল থাকবে। মে থেকে অগাস্টের মধ্যে স্বাস্থ্যোন্নতি হবে।
কর্কট রাশি
২০২৪ সাল ভালোই কাটবে কর্কট রাশির জাতকদের আর্থিক দিক থেকে। গোটা বছরই আপনার আর্থিক পরিস্থিতি ভালো থাকবে। কর্কট রাশিফল ২০২৪-র অনুসারে,আপনি আপনার চাকরিতে বছরের শেষার্ধে আরও ভালো পারফর্ম করবেন। বছরের শুরুটা শিক্ষার্থীদের জন্য অনুকূল হবে। স্মৃতিশক্তি এবং বুদ্ধিমত্তা বৃদ্ধি পাবে। আপনি আপনার বিষয়গুলি আরও ভালোভাবে বুঝতে সক্ষম হবেন। ২০২৪ সালে কর্কট রাশির জাতকদের- জাতিকাদের একাগ্রতাও অটুট থাকবে।
সিংহ রাশি
সিংহ রাশিফল ২০২৪ অনুসারে, ক্যারিয়ারের দিক থেকে বছরের শুরুটা ভালো যাবে। সুখ ও ভূমি লাভের জন্য যানবাহন শুভ। মানসিক চাপের পরিস্থিতি আপনাকে বারবার বিরক্ত করবে। গলা ও পেটের রোগে সমস্যা হবে এবং কখনও কখনও হঠাৎ আর্থিক ক্ষতি হবে। জুলাই মাসে কর্মস্থলে পদোন্নতি ও উন্নতির সম্ভাবনা রয়েছে। আপনি সম্মান পাবেন এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছ থেকে বিশেষ প্রশংসা পেতে পারেন। গৃহস্থালির কাজে কিছু সমস্যা হবে। প্রতিবেশী বা আত্মীয়দের দ্বারা কোনও ধরনের বাধার সৃষ্টি হতে পারে। তবে উচ্চ পর্যায়ের কর্মকর্তা বা বৃহত্তর নাগালের লোকদের সহায়তায় কাজের উন্নতি হবে। আগস্ট মাসে মিশ্র প্রভাব থাকবে। ধন-সম্পদের ভালো বৃদ্ধি হবে।সিংহ রাশির জাতক জাতিকাদের প্রেমের জীবন এই বছর স্বাভাবিকের চেয়ে ভালো হবে। সিংহ রাশির শিক্ষার্থীদের জন্য বছরের শুরুটা ভালো যাবে।
কন্যা রাশি
কন্যা রাশির জাতকদের জন্য স্বাস্থ্যের দিক থেকে ২০২৪ সাল বিশেষ ভালো যাবে না। শিক্ষার্থীদের জন্য বছরটা ভালো যাবে। লেখাপড়ার ব্যাপারে খুব পরিশ্রম করবেন।প্রতিযোগিতামূলক পরীক্ষায় নির্বাচিত হতে পারেন।সবুজ রং খুব শুভ। তাই শুভ কাজ করার আগে ২০২৪ সালে সবুজ রং পরিধান করুন।পরিবারে সুখ-শান্তি থাকবে। পরিবারের সহযোগিতা পাবেন। ২০২৪ অনুসারে, শুরুটা কন্যা রাশির জাতক/জাতিকাদের প্রেম সম্পর্কের জন্য মাঝারি-রকমের হবে। ধর্মীয় কাজে আপনার আগ্রহ বাড়বে। যার ফলে আপনি মানসিকভাবে সন্তুষ্ট এবং শারীরিকভাবে সুস্থ বোধ করবেন। সব মিলিয়ে ২০২৪ সাল বছরটি মোটামুটি কাটবে কন্যা রাশির জাতক জাতিকাদের।
তুলা রাশি
তুলা রাশির জাতক/জাতিকাদের জন্য বছরের শুরু থেকেই এই বছরটি আপনাকে আর্থিকভাবে সমৃদ্ধ করবে। এই বছর আপনি বছরের প্রথমার্ধে একটি নতুন ব্যবসা শুরু করতে পারেন। ব্যবসায় সম্প্রসারণেরও ভালো সম্ভাবনা থাকতে পারে। এই বছরের শুরুতে আপনার প্রেম সম্পর্ক ভাল অবস্থায় থাকবে। এই বছর কর্মজীবনে কিছু খুব ভাল ফলাফল পেতে পারেন। আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত সময়টি আপনার জন্য খুব ভালো যাবে। এই বছরটি শিক্ষার্থীদের জন্য কঠিন চ্যালেঞ্জে পূর্ণ হতে চলেছে।
বৃশ্চিক রাশি
জ্যোতিষ গণনা বলছে যে ২০২৪ সাল দারুণ সৌভাগ্যময় হতে চলেছে বৃশ্চিক রাশির জাতকদের জন্য। আগামী বছরে জীবনের সব ক্ষেত্রেই এরা বড় সাফল্য লাভ করবেন। এই বছর শিক্ষার্থীদের জন্য মিশ্র ফল দেবে। বিবাহিতদের জন্য এই বছর উত্থান-পতনে পূর্ণ হবে। বছরের শুরুটা ভালো হবে।অনুসারে ব্যবসায়িক দিক থেকে বছরের শুরুটা ভালো যাবে। মার্চ থেকে মে মাসের মধ্যে সময়টা কিছুটা টেনশনে ভরপুর থাকবে। আর্থিক দিক থেকে এ বছর ভালো যাবে। আর্থিক ভাবে সচ্ছলতা থাকবে সম্পূর্ণ বছর জুড়ে।
ধনু রাশি
২০২৪ সালের প্রথমার্ধ আর্থিক দিক দিয়ে অধিক অনুকূল। আর্থিক সমস্যা কমবে। তবে দ্বিতীয়ার্ধে কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। ফেব্রুয়ারি মাসে ধন লাভের প্রবল যোগ তৈরি হচ্ছে। মে মাসে ব্যয় বাড়বে এই রাশির জাতকদের। এই ব্যয় নিয়ন্ত্রণ করার চেষ্টা করুন। আয় ও ব্যয়ের মধ্যে ভারসাম্য বজায় রাখার চেষ্টা করুন। এপ্রিল থেকে মে মাসের মধ্যে প্রেম জীবনে রোম্যান্স থাকবে। ধনু রাশির জাতকরা বছরের শুরুতে কোনও কিছু কেনাকাটা করবেন না। তবে ফেব্রুয়ারি থেকে এপ্রিলের মধ্যে বড় সম্পত্তি ক্রয় করতে পারেন। নভেম্বর মাসে বড়সড় ব্যয় সামনে আসবে।
মকর রাশি
মকর রাশির ২০২৪ অনুযায়ী কর্মজীবনে উন্নতি থাকবে। বছরের শুরুটি আপনার প্রেম সম্পর্কের জন্য খুব অনুকূল হতে চলেছে। বছরের শুরুটা পারিবারিক দিক থেকে খুব ভালো যাবে। এপ্রিলের পরের সময়টা ছাত্রদের- ছাত্রীদের জন্য খুবই শুভ। স্বাস্থ্যের দিক থেকে এই বছরটি স্বাভাবিক হবে। মকর রাশির জাতকদের- জাতিকাদের জন্য আর্থিকভাবে অনুকূল ফলাফল দেবে এই বছর। নভেম্বর মাসটি খুবই গুরুত্বপূর্ণ। এই সময়ের মধ্যে, একটি ভাল পদোন্নতির সম্ভাবনা রয়েছে। সব মিলিয়ে আর্থিকভাবে এবং কর্ম ক্ষেত্রে এবং যারা নতুন দাম্পত্য জীবন শুরু করতে যাচ্ছেন তাদের জন্য বছরটি শুভময়।
কুম্ভ রাশি
কুম্ভ রাশির জাতক-জাতিকাদের জন্য আগামী বছরটি বেশ শুভ হতে চলেছে। ফেব্রুয়ারি এবং মার্চের মধ্যে, আপনাকে আপনার কর্মক্ষেত্রে আরও ব্যস্ততার মুখোমুখি হতে হবে, তবে এই সময়ে, আপনার কাজের সাথে বিদেশ যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এই বছর আপনার কর্মক্ষেত্রে ভাল সাফল্য এনে দিতে পারে। আর্থিক দিক থেকে এ বছর ভালো যাবে বলে আশা করা যায়। স্বাস্থ্যের দিক থেকে, এই বছরটি স্বাস্থ্যের দিক থেকে খুব অনুকূল হতে চলেছে। এই বছর আর্থিক সুবিধা অর্জন করতে সক্ষম হবেন। শিক্ষার্থী দের জন্য বছরটি খুবই চ্যালেঞ্জিং।
মীন রাশি
মীন রাশির জন্য বছরের শুরুটি আপনার পক্ষে অনুকূল হতে চলেছে। চাকরিতে কোনও ধরণের বিবাদ এড়াতে চেষ্টা করুন কারণ এই সময়ে চাকরিতে সংকট হতে পারে। কর্মজীবনে আশ্চর্যজনক সাফল্য দেবে। শিক্ষার্থীদের জন্য বছরের শুরুটা ভালো যাচ্ছে। শিক্ষার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় খুব ভালো নম্বর নিয়ে সফল হওয়ার সুযোগ পেতে পারে। আর্থিক দিক থেকে এই বছরটি চড়াই-উতরাই পূর্ণ হতে চলেছে। স্বাস্থ্যের অবনতি ঘটাতে পারে। পারিবারিকভাবে সকলের সঙ্গে সম্পর্ক ভালো যাবে।

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ