Skip to content

২৪শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিষ্টাব্দ | শনিবার | ৯ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে গেলো নারী ক্রিকেট দল

বাংলাদেশ নারী ক্রিকেট দল সর্বশেষ কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল প্রায় দেড় বছর আগে। দীর্ঘদিন পর আবারও কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলতে জিম্বাবুয়ে গেলো নারী ক্রিকেট দল। 

মেয়েদের ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে জিম্বাবুয়ে গিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গতকাল শনিবার জিম্বাবুয়ে পৌঁছান তারা। সেখানে প্রথমে জিম্বাবুয়ের নারী দলের বিপক্ষে তিন ওয়ানডের একটি সিরিজ খেলার কথা রয়েছে তাদের। ম্যাচ তিনটি যথাক্রমে ১১, ১৩ ও ১৫ নভেম্বর হবে৷ 

 

এরপর ২১ নভেম্বর বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলবেন বাংলাদেশের নারী ক্রিকেটাররা। প্রথম ম্যাচে তারা খেলবেন পাকিস্তানের বিপক্ষে। এরপর ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র, ২৫ নভেম্বর থাইল্যান্ড ও ২৯ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে বাংলাদেশ। 

 

উল্লেখ্য, ১০ টি দল নিয়ে আয়োজন করা হয়েছে এই বাছাইপর্বের। দুটি গ্রুপের মধ্যে 'এ' গ্রুপে আছে ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি ও নেদারল্যান্ডস। 'বি' গ্রুপে আছে বাংলাদেশ, পাকিস্তান, স্বাগতিক জিম্বাবুয়ে, থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্র। এই দুই গ্রুপ থেকে সেরা তিন দল সুযোগ পাবে সুপার সিক্সে যাওয়ার। সেখান থেকে সেরা তিন দল বিশ্বকাপের চূড়ান্ত পর্বে জায়গা করে নেবে।