Skip to content

২রা মে, ২০২৪ খ্রিষ্টাব্দ | বৃহস্পতিবার | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সিগনালে’ থাকবে গোপনীয়তা 

সোশ্যাল মাধ্যম গুলোর অন্যতম একটি বিষয় হচ্ছে এখানে বার্তা প্রেরণের মাধ্যমে খুব সহজেই যোগাযোগ করা সম্ভব হয়। বিষয়টি নিয়ে গ্রাহকদের প্রত্যাশা সর্বদাই থাকে। এরই পরিপ্রেক্ষিতে অ্যাপ গুলোয় যুক্ত করা হয় নতুন মাত্রা। এরই বদৌলতে নতুন নতুন ফিচার আনতে পিছিয়ে নেই ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ সিগনাল। মূলত যারা এন্ড টু এন্ড এনক্রিপশন পছন্দ করেন তাদের কাছে এই অ্যাপটি অত্যন্ত জনপ্রিয়। এই জনপ্রিয়তা ধরে রাখতে সিগনাল আরও চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

সিগনাল-এ মেসেজ ডিসঅ্যাপিয়ারিং ফিচার থাকলেও তা ছিল একটু জটিল। সেই ফিচারই এবার আপডেট করল সিগানাল। এন্ড টু এন্ড প্রক্রিয়ায় নিজের চ্যাটের তথ্য সুরক্ষিত রাখা সম্ভব।

 

আগে প্রতিটি মেসেজ পাঠানোর সময় ডিসঅ্যাপিয়ার অপশনে ক্লিক করতে হত। কিন্তু নতুন আপডেট অনুযায়ী প্রতিবার ডিসঅ্যাপিয়ার অপশনে ক্লিক করার প্রয়োজন নেই। বর্তমানে ব্যবহারকারীরা চ্যাট ডিসঅ্যাপিয়ার অপশনটি ডিফল্ট সেট করে রাখতে পারেন। 

 

সিগনাল খুললে তার একদম ডানদিকের কর্নারে ট্রিপল ডট দেখা যাবে। সেখানে ক্লিক করে সেটিং অপশন সিলেক্ট করতে হবে। এরপর সেটিংসের মধ্যে প্রাইভেসি সেটিংস অপশনে ক্লিক করতে হবে। সেখানেই ডিস অ্যাপিয়ারিং মেসেজ অপশন দেখা যাবে। সেখানে ক্লিক করলে ডিফল্ট টাইমার ফর নিউ চ্যাট সিলেক্ট করে সেভ করতে হবে।

 

প্রাইভেসি রক্ষার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এই অপশন। পাশাপাশি ফোনের স্টোরেজ ক্যাপাসিটি সঠিক রাখতেও এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 

অ্যাপটির কিছু সীমাবদ্ধতা দেখা গেলেও কাজের দিক থেকে এর ব্যবহারকারীদের যথেষ্ট সুনাম কুড়িয়েছে। গোপনীয়তা রক্ষার ক্ষেত্রে বিষয়টি নজর কেড়েছে বিভিন্ন কর্পোরেট দুনিয়ার মানুষদের।তবে দেখার বিষয় হচ্ছে অ্যাপটির সংযোজিত ফিচারটি কতটা উপযোগী হবে।

 

 

 

ডাউনলোড করুন অনন্যা অ্যাপ