গুগল ম্যাপে যুক্ত করুন নিজের বাসা-অফিস!

গুগল ম্যাপে যুক্ত করুন নিজের বাসা-অফিস!
গুগল ম্যাপে যুক্ত করুন নিজের বাসা-অফিস!
লোকেশনটি গুগল ম্যাপে যুক্ত করার জন্য উপরের সেন্ড আইকনে ক্লিক করতে হবে। এরপর একটি মেইলে জানিয়ে দেয়া হবে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনার অ্যাড্রেসটি রিভিউ করে গুগল ম্যাপে যুক্ত করা হবে। যদিও অ্যাড্রেসটি যুক্ত হতে ২৪ ঘণ্টা সময় লাগবে না।

বিশ্বে এখন কোন স্থানই অপরিচিত নয়। তথ্য প্রযুক্তির কল্যাণে হাতের মুঠোয় সব স্থান। গুগলের একটি অত্যন্ত জনপ্রিয় পরিষেবা হচ্ছে গুগল ম্যাপ। বর্তমান সময়ে গুগল ম্যাপ আমাদের যোগাযোগ ব্যবস্থাকে হাতের মুঠোয় নিয়ে এসেছে। এখন আমরা অনায়াসেই যেকোনো স্থান খুঁজে বের করতে সক্ষম। যখন কোন জায়গায় যেতে চাই, সে জায়গার সকল তথ্য, অবস্থান, যাত্রার সময় সকল কিছু মুহূর্তের মধ্যে খুঁজে দেয় এই গুগল ম্যাপ।

 

গুগল ম্যাপে গুরুত্বপূর্ণ জায়গার নাম অবস্থান ও ঠিকানা দেওয়া থাকে। এই ম্যাপে চাইলেই যুক্ত করতে পারবেন আপনার বাসা ও অফিসের ঠিকানাটিও। যার ফলে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে খুঁজে বের করা যাবে আপনার বাড়ি বা প্রতিষ্ঠান।

 

এবার জেনে নেওয়া যাক, গুগল ম্যাপে কিভাবে যুক্ত করবেন নিজের বাসা ও অফিসের ঠিকানা,

 

 

১. শুরুতে আপনার হাতে থাকা মোবাইল ফোন বা কম্পিউটারে থাকা গুগল ম্যাপে প্রবেশ করুন । তবে এই ম্যাপে প্রবেশের পূর্বে আপনাকে একটি জি-মেইল অ্যাকাউন্টের প্রয়োজন হবে। যেটার সাহায্য আপনি গুগল ম্যাপে প্রবেশ করতে পারবেন।

 

২. এরপর গুগল ম্যাপ অ্যাপটি চালু করার পর কন্ট্রিবিউশন অপশন থেকে প্লাস আইকনে ক্লিক করুন। এবার উপরের এড প্লেসে ক্লিক করুন।

 

৩. তারপর  উপরের নামের ঘরে বাসা কিংবা অফিস যে স্থানটি যুক্ত করতে চান, সে স্থানটির নাম দিতে হবে। এবার নিচের ক্যাটাগরি থেকে সিলেক্ট করুন। যেমন- দোকান যুক্ত করতে স্টোর অপশন বেছে নিন। বাড়ি হলে  হোম এ যান।

 

৪. আপনার প্রয়োজনীয় সকল তথ্যগুলো যেমন- ব্যাংক হলে ব্যাংক খোলার সময়, যোগাযোগ নম্বর এসব দিয়ে সেভ-এ ক্লিক করুন। এরপর আপনার কাজ শেষ। 

 

৫. লোকেশনটি গুগল ম্যাপে যুক্ত করার জন্য উপরের সেন্ড আইকনে ক্লিক করতে হবে। এরপর একটি মেইলে জানিয়ে দেয়া হবে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে আপনার অ্যাড্রেসটি রিভিউ করে গুগল ম্যাপে যুক্ত করা হবে। যদিও অ্যাড্রেসটি যুক্ত হতে ২৪ ঘণ্টা সময় লাগবে না। তারপরও  আপনি অপেক্ষা করুন আপনার এড্রেসটি ম্যাপে যুক্ত হওয়ার জন্য।