ডিমের সাহায্যে ত্বক ও চুলের যত্ন

ডিমের সাহায্যে ত্বক ও চুলের যত্ন
ডিমের সাহায্যে ত্বক ও চুলের যত্ন
ডিম প্রাকৃতিক কন্ডিশনারের কাজ করে। ডিমের সঙ্গে দই মিশিয়ে ব্যবহার করলে চমৎকার ফলাফল পাওয়া যায়। নিয়মিত গোসল শেষে এটি ব্যবহার করলে আপনার চুল থাকবে সুন্দর। 

ডিম সবার জন্য একটি আদর্শ খাবার। পুষ্টিগুণে ভরপুর এই ডিম খাবারের পাশাপাশি রূপচর্চায়ও অনন্য। আজ জানবো ত্বক ও চুলের যত্নে ডিমের নানা উপকার সম্পর্কে -


চুল ভাঙা রোধ - ডিম চুল ভেঙে যাওয়া রোধ করে। ডিমের সঙ্গে অলিভ অয়েল মিশিয়ে ব্যবহার করলে তা রুক্ষ চুলকে কোমল ও মসৃণ করে তোলে৷ এটি নিয়মিত ব্যবহারে আপনার চুল হবে আরো সুন্দর ও ঝলমলে।


কন্ডিশনার- ডিম প্রাকৃতিক কন্ডিশনারের কাজ করে। ডিমের সঙ্গে দই মিশিয়ে ব্যবহার করলে চমৎকার ফলাফল পাওয়া যায়। নিয়মিত গোসল শেষে এটি ব্যবহার করলে আপনার চুল থাকবে সুন্দর। 


ঝলমলে চুল - ঝলমলে চুল পেতে ডিম ব্যবহার করতে পারেন৷ এজন্য দুটো ডিম নিয়ে নিন। এরপর তাতে এক টেবিল চামচ মধু ও ২ টেবিল চামচ দুধ নিন। সব উপকরণ ভালো করে মিশিয়ে চুলে লাগান। কিছুক্ষণ রেখে তারপর ধুয়ে ফেলুন। 


তৈলাক্ত ত্বকের যত্নে- তৈলাক্ত ত্বকের জন্য ডিম ভীষণ উপকারি৷ যাদের ত্বক তৈলাক্ত তারা ডিমের সাদা অংশের সঙ্গে আধা চা চামচ লেবুর রস ও এক চা চামচ মধু মিশিয়ে প্যাক তৈরি করে নিন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। নিয়মিত এটি ব্যবহারে আপনার ত্বকের তেলতেলে ভাব অনেকটা কমে যাবে। 


উজ্জ্বলতা বৃদ্ধি করে - ডিম ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে। ডিমের সাদা অংশের সাথে আধা চা চামচ মধু মিশিয়ে ত্বকে লাগালে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। তাই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ডিম ব্যবহার করতে পারেন।